AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকের পদত্যাগের দাবিতে পিরোজপুরে মানববন্ধন


Ekushey Sangbad
সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর
০৭:০৫ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকের পদত্যাগের দাবিতে পিরোজপুরে মানববন্ধন

নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটুক্তি করায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগের দাবিতে পিরোজপুরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে জেলা হাসপাতালে কর্মরত নার্সিং কর্মকর্তা ও নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। শনিবার সকালে জেলা হাসপাতালের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। 

জেলা হাসপাতালের নার্সিং সুপারভাইজার মোসাম্মৎ মনোয়ারা বেগম বলেন, বিভিন্ন দাবি নিয়ে নার্সরা গত ৯ সেপ্টেম্বর নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। সে সময় মহাপরিচালক তাদের সঙ্গে বাজে আচরণ করেন। 

মাকসুরা নূর সে সময় বলেন, নার্সদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা দেওয়া সরকারের ভুল ছিল। তিনি আমাদের নিয়ে, আমাদের পেশা নিয়ে অবমাননাকর কথা বলেছেন। আমরা আজ মানববন্ধন কর্মসূচি পালন করেছি। অতিদ্রæত মহাপরিচালক মাকসুরা নূর পদত্যাগ না করলে আমরা কর্মবিরতিসহ আরও কঠোর কর্মসূচি ঘোষণা দেব। 

পিরোজপুর নার্সিং ইনস্টিটিউট শিক্ষার্থী মিজানুর রহমান বলেন, নার্সদের বদলি সংক্রান্ত জটিলতা নিরসন এবং বদলি বাণিজ্যের সঙ্গে জড়িত সিন্ডিকেট নিয়ে কথা বলতে গেলে মহাপরিচালক মাকসুরা নূর নার্সদের সঙ্গে অপেশাদার আচরণ করেন। একইসঙ্গে তাদের পেশাকে অপমান করেন। মহাপরিচালক পদত্যাগ না করা পর্যন্ত তাদের বিক্ষোভ কর্মসূচি চলমান থাকবে। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, নার্স সুমিত্রা, ফাতেমা আক্তার, নার্সিং ইন্সট্রাক্টর প্রভা রানি বরাল, নিপা মন্ডল, নিপা হালদার, গৌরী রানি প্রমুখ।

একুশে সংবাদ/ এস কে

Link copied!