AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেনাপোল বন্দরে বিপুল পরিমানের হোমিও ওষুধের চালান জব্দ


Ekushey Sangbad
ইয়ানুর রহমান, যশোর
০৯:০০ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
বেনাপোল বন্দরে বিপুল পরিমানের হোমিও ওষুধের চালান জব্দ

বেনাপোল বন্দর দিয়ে মিথ্যা ঘোষণায় আমদানি করা ৯০ শতাংশ অ্যালকোহল যুক্ত শতকোটি টাকার হোমিও মেডিসিনের একটি চালান শনিবার ( ১৪ সেপ্টেম্বর) রাতে সরকারের জাতীয় নিরাপত্তা সংস্থ্যা (এনএসআইয়ে)র তথ্যের ভিত্তিতে কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যরা এ চালানটি জব্দ করেন।

সরকারের গোয়েন্দা সংস্থ্যা, বন্দর ও শুল্ক গোয়েন্দা সুত্রে জানা যায়, জব্দ করা পণ্য চালানের আমদানিকারক চট্রগ্রামের দ্য হোমিও ওয়ার্ল্ড পণ্যটি আমদানি করে গত মাসে বেনাপোল স্থলবন্দরে ৩৪নং শেডে রাখে । এ পণ্য চালানের যৌতিক বাজারমূল্য ১০০ কোটি টাকার কাছাকাছি। তবে আমদানিকারক আমদানি মুল্য মাত্র ৭৫ হাজার ৩১২ মার্কিন ডলার দেখায় । যা বাংলাদেশি টাকায় ৮৮ লাখ ৮৬ হাজার ৮১৬ টাকা। সিএন্ডএফ এজেন্ট মহিউদ্দিন আহমেদ অ্যান্ড সন্স আমদানিকারকের পক্ষে পণ্য ছাড় করনের কাজ করছিলেন। এসময় সরকারের গোয়েন্দা সংস্থ্যা এনএসআয়ের কাছে গোপন সংবাদ আসে পণ্য চালানটিতে মিথ্যা ঘোষণা দেওয়া হয়েছে এবং সরকারের শুল্ক ফাঁকির চেষ্ট হচ্ছে।

এ তথ্য কাস্টমস গোয়েন্দাকে দিলে তারা চালানটি পরীক্ষা করে দেখে ঘোষণা বহির্ভূত এবং অ্যালকোহলযুক্ত (রেকটিফাইড স্প্রিট) পরিমান ১০ শতাংসের স্থলে ৯০ শতাংশ রয়েছে। এবং  চারটি আইটেমের বিপরীতে ৩৮২ আইটেমের বিভিন্ন নামের ওষুধ আমদানি করেছে। পরে চালানটি জব্দ করে খালাস স্থগিত করা হয়।

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার সাফায়েত হোসেন জানান, আমদানিকৃত কোন পণ্যে অনিয়ম পেলে সেটা তো জব্দ করতেই হবে। আমদানিকারক দ্য হোমিও ওয়ার্ল্ড, চট্টগ্রাম হোমিও মেডিসিন নামে ঘোষণা দিয়ে এই পণ্য চালান আমদানি করেন। পণ্যটি বেনাপোল বন্দরে আসার পর শনিবার সকালে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএস আই’র দেয়া তথ্যে শুল্ক গোয়েন্দার সদস্যরা পণ্যচালানটিতে আমদানি নিষিদ্ধ অতিরিক্ত ৯০ শতাংশ অ্যালকোহল পাওয়া গেছে। যে কারণে চালানটি জব্দ করা হয়েছে।

বেনাপোল বন্দরের উপপরিচালক(ট্রাফিক) রাশেদুল সজিব নাজির জানান, মিথ্যা ঘোষনা দিয়ে জব্দকৃত পণ্য চালানটি বন্দরের ৩৪ নাম্বার পণ্যগারে সংরক্ষন আছে। পরবর্তী ব্যবস্থা কাস্টমস কর্তৃপক্ষ গ্রহন করবেন।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!