AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে প্রতিমা ভাঙচুরের অভিযোগে ভারতীয় নাগরিক আটক


Ekushey Sangbad
সনত চক্রবর্ত্তী, ফরিদপুর জেলা প্রতিনিধি
০৮:৫৭ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
ফরিদপুরে প্রতিমা ভাঙচুরের অভিযোগে ভারতীয় নাগরিক আটক

ফরিদপুর জেলার ভাঙ্গা বাজারে হরি মন্দির ও কালি মন্দিরে নির্মিতব্য প্রতিমা ভাঙচুরের অভিযোগে সন্দেহভাজন একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার সঞ্জিত বিশ্বাস ভারতীয় নাগরিক।

১৬ সেপ্টেম্বর সোমবার বিকেলে ফরিদপুরের পুলিশ সুপার মো. আব্দুল জলিল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ১৪ সেপ্টেম্বর শনিবার রাতে ফরিদপুরের ভাঙ্গা বাজারস্থ হরি মন্দির ও কালি মন্দিরে নির্মিতব্য প্রতিমা কে বা কারা ভাঙচুর করেছে এমন খবরের প্রেক্ষাপটে রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন ফরিদপুরের পুলিশ সুপার। পরিদর্শনকালে তিনি হরি মন্দিরের কয়েকটি প্রতিমার বিভিন্ন অংশ ভাঙার চিত্র দেখতে পান। এ সময় তিনি ঘটনাস্থলে উপস্থিত সনাতন ধর্মাবলম্বীর নেতাদের সঙ্গে মতবিনিময়কালে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।

পুলিশ জানায়, ঘটনার বিষয়ে তদন্তকালে কালি মন্দিরের সামনে পরিত্যক্ত খাটের উপর শয়নরত অবস্থায় একজন ও খাটের পাশে মাটিতে আরেকজন ব্যক্তিকে দেখা যায়। তাদের জিজ্ঞাসাবাদে একজনকে (বৃদ্ধ ব্যক্তি) স্থানীয়রা পরিচিত বলে শনাক্ত করেন। আরেক ব্যক্তির নাম-পরিচয় জিজ্ঞাসা করা হলে তিনি নাম-পরিচয় না জানালে তার উপর সন্দেহ হওয়ায় তাকে থানায় এনে নিবিড় জিজ্ঞাসাবাদকালে একবার বাংলা এবং একবার হিন্দি ভাষায় কথা বলেন। জিজ্ঞাসাবাদে তিনি জানান, তার নাম সঞ্জিত বিশ্বাস (৪৫)। তার বাবার নাম নিশি কান্ত বিশ্বাস। গ্রাম নদীয়া। তিনি ভারতীয় নাগরিক।

ফরিদপুর জেলার এসপি আব্দুল জলিল জানান, গ্রেফতার সঞ্জিত বিশ্বাসকে আদালতে পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত অব্যাহত আছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!