AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অলি-আউলিয়াদের মাজার ভাঙ্গার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ


Ekushey Sangbad
সায়েম খান, মানিকগঞ্জ
০১:৩৫ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
অলি-আউলিয়াদের মাজার ভাঙ্গার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ

দেশের বিভিন্নস্থানে মাজার ভাঙচুর, সাম্প্রদায়িক উগ্রবাদী শক্তি প্রতিরোধ এবং অলি আউলিয়াদের মাজারে জ্বালাও-পোড়ায়ের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ঝিটকা বাসস্ট্যান্ডে ঝিটকা শরিফ সার্বজনীন সুফি কল্যাণ পরিষদের ভক্তবৃন্দের উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বিভিন্ন দরবারের ভক্ত আশেকানেরা বক্তব্য রাখেন। সমাবেশে বক্তরা জানান, দেশে প্রায় শতাধিক মাজার ধ্বংস করা হয়েছে এগুলো অনতিবিলম্বে সংস্কার করতে হবে। যারা মাজার ভাংচুর করছে তারা কোনো ইসলাম পন্থি নয়। কারণ ইসলাম হলো শান্তির প্রতীক। যারা মাজার ভাঙছে তারা মাজার ভেঙ্গে এদেশে কোন ইসলাম প্রতিষ্ঠা করতে চায়। এ দেশ ওলি আওলিয়ার দেশ। এই বাংলার বুকে ওলি আউলিয়াদের মাধ্যমেই ইসলাম প্রচার শুরু হয়েছে। ৩৬০ জন আউলিয়ার কারণে এদেশ সোনার বাংলা হয়েছে। কোনো রাজনৈতিক দলের কারণে নয়।

এদেশে রাতের আধারে মাজারগুলো ভাঙা হচ্ছে। আর একটা মাজার যদি ভাঙা হয় তাহলে আমরাও কিন্তু বসে থাকব না। তাই ধর্ম মন্ত্রণালয়ের মাননীয় উপদেষ্টার কাছে আমাদের দাবি বাংলাদেশে আর যেন কেনো মাজার ভাংচুর করা না হয় এবং যে সকল মাজার ভাংচুর করা হয়েছে তা যেন দ্রুত সংস্কার করা হয়। আমাদের এই কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ এখানেই শেষ নয় আমাদের এ কর্মসূচি চলমান থাকবে।

উক্ত প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন, লোকমানিয়া দরবার শরীফের খাদেম সৈয়দ আখতার হোসেন, জসিমিয়া দরবার শরিফের পীর সাহেব জসিম মোল্লা, ঝিটকা শরিফের হযরত কওসার শাহ্ ওরফে জিন্দাশাহ্ দরবারের খাদেম রাজা শাহ, কান্ঠাপাড়া থেকে আগত আতিকুর রহমান চিশতী। দেওয়ান রশিদিয়া দরবারের পক্ষে দাউদ আহাম্মেদ আল চিশতী। আফাজিয়া দরবার শরীফের পীর সাহেব মেহেদী হাসান টুটুল আল চিশতি নিজামী। রশিদিয়া দরবার শরীফের খাদেম গোলাম মোস্তফা। এশকে মাওলা দরবার শরীফের পীর সাহেব হিমেল আল চিশতী, ফকির মাওলা দরবারের পক্ষে আরিফ সরকার, নুরে মোস্তফা রশিদিয়া ঝিটকা শরীফের খাদেম শফিউল্লাহ চিশতী, বাঠুইমুড়ি শাহি মঞ্জিলের পক্ষে মো. জুয়েল মাহমুদ খান, মানিকগঞ্জ থেকে আগত আমিনুর রহমান ভান্ডারী ও মানিক দেওয়ান, গোপীনাথপুর চরপাড়া ভক্ত সংঘ দরবার শরীফের পীর সাহেব হযরত খাজা ডাঃ মো. আশিকুর রহমান স্বপন আল চিশতিসহ বিভিন্ন দরবার থেকে প্রায় সহস্রাধিক পীর মাশায়েখ ও ভক্ত আশেকানেরা উপস্থিত ছিলেন।

 একুশে সংবাদ/ এস কে
 

Link copied!