AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জীবননগরে ভোক্তা অধিকারের অভিযান জরিমানা


Ekushey Sangbad
জীবননগর, চুয়াডাঙ্গা প্রতিনিধি
০৬:০০ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
জীবননগরে ভোক্তা অধিকারের অভিযান জরিমানা

সরকার নির্ধারিত মূল্য ছাড়াও টিএসপি সার বস্তা প্রতি ৫৯০ টাকা বেশি নিয়ে কৃষকের নিকট বিক্রির অপরাধে বিএডিসি ডিলার কে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার। 

বুধবার(১৮ সেপ্টেম্বর) দুপুরে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী বাসস্ট্যান্ড বাজারে অভিযান চালিয়ে এই জরিমানা করেন ভোক্তা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর থেকে উপজেলার উথলী বাসস্ট্যান্ড বাজার এলাকায় মুদিখানা সহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এসময় অভিযানে মেসার্স জহির ট্রেডার্স নামক একটি বিএডিসি সার ডিলার কেন্দ্রে তদারকিকালে সরকার নির্ধারিত ১৩৫০ টাকা বস্তা টিএসপি সার ১৯৪০ টাকা পর্যন্ত বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়। এছাড়া অন্যান্য সারও সরকার নির্ধারিত দামের চেয়ে অধিক মুল্যে বিক্রয় করা, সারের ক্রয়-বিক্রয় ভাউচার যথাযথভাবে না রাখা, ভালো কীটনাশকের সাথে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক একসাথে রেখে বিক্রয় করা ইত্যাদি অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো.জহির উদ্দিনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় মেয়াদ উত্তীর্ণ কীটনাশকগুলো জনসম্মুখে নষ্ট করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!