AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অস্ত্রের মুখে খামারের ১৪ গরু লুট, সিসিটিভি ফুটেজ দেখে উদ্ধার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, চাঁদপুর
০২:১৯ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
অস্ত্রের মুখে খামারের ১৪ গরু লুট, সিসিটিভি ফুটেজ দেখে উদ্ধার

চাঁদপুরের শাহরাস্তিতে একটি গরুর খামারে ঢুকে নৈশপ্রহরীদের অস্ত্রের মুখে জিম্মি করে লুট করা ১৪টি গরু সিসিটিভি ফুটেজ দেখে উদ্ধার করা হয়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে গরুগুলো কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বাঙ্গডা এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। দুই উপজেলার নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে গরুগুলো বুঝে পান খামার মালিক। এর আগে বুধবার ভোরে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার আমিনুল এহসান হৃদয়ের গরুর খামারে ঘটনাটি ঘটে।

খামার মালিক শাহরাস্তির আমিনুল এহসান হৃদয় জানান, গরুর খামারের দায়িত্ব পালনকারী নৈশপ্রহরী জিতেন ও তার স্ত্রীকে দেশীয় অস্ত্র ঠেকিয়ে হাত-পা বেঁধে অফিস কক্ষ ভাঙচুর করে দুর্বৃত্তরা। এক পর্যায়ে সেখান থেকে ১৪টি গরু নিয়ে দুটি পিকআপভ্যানে পালিয়ে যান দুর্বৃত্তরা।
পরে আশপাশে এলাকার সিসিটিভি ফুটেজ দেখে খামার এলাকার একদল যুবককে সঙ্গে নিয়ে কয়েকটি মোটরসাইকেলে অনুসরণ করে চুরি হওয়া গরুগুলোর অবস্থান শনাক্ত করতে সক্ষম হন তারা।

বুধবার দিনব্যাপি অভিযানের পর প্রশাসন ও স্থানীয় লোকজনের সহযোগিতায় উদ্ধার করা গরুগুলো রাত ৯টার দিকে শাহরাস্তিতে ফিরিয়ে আনা হয়েছে।

এ বিষয়ে উদ্ধার কাজে সহযোগী স্থানীয় যুবক আরিফুল ইসলাম সজিব ও আল আমিন হোসেন রবিন জানান, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসির আরাফাত ও নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং স্থানীয় জনগণের সহযোগিতায় বুধবার বিকেলে গরুগুলো উদ্ধার করতে সক্ষম হয়েছি। নাঙ্গলকোট বাঙ্গডা এলাকাটি গরুচোর চক্র রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

এ বিষয়ে শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসির আরাফাত ঘটনাটি জেনে পাশে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা বলেন। পরে তারা ১৪টি গরু খামারের মালিককে বুঝিয়ে দেয়া হয়েছে। একসঙ্গে ১৪টি গরু লুটের ঘটনায় বৃহস্পতিবার সকাল পর্যন্ত থানায় মামলা কিংবা জড়িত কাউকে গ্রেফতার করা হয়নি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!