AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তানোরে কলেজ শিক্ষকের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ


Ekushey Sangbad
সারোয়ার হোসেন, তানোর, রাজশাহী
০৫:৪২ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
তানোরে কলেজ শিক্ষকের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

রাজশাহীর তানোর মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক বিএনপি নেতা জাহিদুল ইসলাম জাহিদের বিরুদ্ধে জমি জবর দখলের অভিযোগ উঠেছে। জাহিদ কামারগাঁ ইউনিয়ন ইউপির বিএনপির একাংশের সভাপতি। সে তানোর (চাপড়া) মহিলা কলেজের প্রভাষক। তার বাড়ি ধানুরা গ্রামে।

 উপজেলার কামারগাঁ ইউনিয়নের ( ইউপি) ধানুরা গ্রামে এই জমি জবরদখলের ঘটনা ঘটেছে। বিএনপির নাম ভাঙিয়ে এমন অপকর্ম করায় জনমনে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় গত ৭ সেপ্টেম্বর শনিবার ধানুরা গ্রামের আনিসুর রহমানের পুত্র সেলিম রেজা বাদি হয়ে জাহিদুল ইসলাম জাহিদসহ ৪ জনকে বিবাদী করে তানোর থানায় লিখিত অভিযোগ করেছেন। এদিকে লিখিত অভিযোগে বলা হয়েছে,

জেএল নম্বর ১৮১ মৌজা ধানুরা, খতিয়ান নম্বর ৩০২  দাগ নম্বর ২৯৫, ২৯৯, ৩০০, ৩০১ ও ৩০২, শ্রেণী-পুকুর, বাড়ি, ভিটা, বাঁশ ঝাড় ও খলিয়ান, জমির পরিমান ০, ৩৯ শতক এবং খতিয়ান নম্বর ১৯৪ দাগ নম্বর ২৩ ও ৭১১ শ্রেণী-ধানী, পরিমাণ ০,২৫ শতক।

উক্ত তফসীল বর্ণিত সম্পত্তি বাদির পিতা ও দাদার নামীয় সম্পত্তি। যাহা তারা দীর্ঘদিন যাবত শান্তিপূর্ণভাবে ভোগদখল ও বসবাস করে আসছেন। কিন্ত্ত গত ৫ আগষ্ট আওয়ামী লীগ সরকারের পতন হবার পরপরই একই দিন বিবাদীগণ লাঠিসোঁটা,বল্লম,দাসহ দেশীয় অস্ত্র সজ্জিত হয়ে উক্ত তফসীল বর্ণিত  সম্পত্তি জোরপূর্বক দখল এবং বাড়ীর দরজার সামনে বেড়া দিয়ে ঘেরাও করে। বাদি বাধা দিতে গেলে

 তাকেসহ তার বাবা ও ছোট ভাইকে প্রাণে মেরে ফেলের উদ্দেশ্যে তেড়ে আসে। তারা প্রাণ বাঁচাতে ঘটনা স্থল থেকে পালিয়ে যায়। বিবাদীগণ  প্রতিনিয়ত তাদের প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে। বর্তমানে তারা গৃহবন্দী ও চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন।

এদিকে বাদির পরিবার জানান, বিগত ২০০৮ সালে এবিষয়ে কামারগাঁ ইউপির গ্রাম আদালতে সালিস বৈঠক হয়। সেখানে উভয় পক্ষের যুক্তিতর্ক ও কাগজপত্র যাচাই করে গ্রাম আদালত বাদির পক্ষে রায় দিয়েছেন। এর পর থেকে বিবাদীরা ওই সম্পত্তিতে আর যায়নি।কিন্ত্ত গত ৫ আগষ্ট আওয়ামী লীগ সরকার পতনের দিনেই বিবাদীরা ওই সম্পত্তি জবরদখল করেছেন।এঘটনায় গ্রামবাসির মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

বাদি সেলিম রেজা জানান, জমির খাজনা খারিজ হয়ে আছে। অনেক দিন হল অভিযোগ দিয়েছি কিন্তু কোন বিচার পাচ্ছি না। তার যদি কাগজ পত্র থাকে তাহলে আইন মোতাবেক জমি নিতে হবে। তাই বলে ক্ষমতার জোর দেখিয়ে জমি দখল কেন করবে। তাহলে তো জোর যার জমি তার হয়ে যেত।

এবিষয়ে জানতে চাইলে জাহিদুল ইসলাম জাহিদ এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ওই সম্পতি তাদের,কিন্ত্ত বিগতদিনে বাদি জোরপুর্বক দখল করেছিল,তাই এখন তারা তাদের সম্পত্তি দখল করেছেন। তিনি আরো বলেন, তারা আ"লীগের ক্যাডার, তাদের কে উত্তম মাধ্যম দিতে হবে বলে দাম্ভিকতা দেখান। এবিষয় তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান মিজান বলেন, অভিযোগ হয়ে থাকলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!