AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খুলনায় জামায়াতের সেমিনার: সংকটের সমাধানে মহানবীর (সা.) আদর্শের গুরুত্ব


খুলনায় জামায়াতের সেমিনার: সংকটের সমাধানে মহানবীর (সা.) আদর্শের গুরুত্ব

শুক্রবার (২০ সেপ্টেম্বর) খুলনা প্রেসক্লাবের লিয়াকত আলী মিলনায়তনে "আধুনিক বিশ্বের সংকট উত্তরণে বিশ্বনবী (সা.) এর আদর্শ" শীর্ষক সিরাতুন্নবী (সা.) সেমিনার অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জামায়াতে ইসলামী খুলনা মহানগরের উদ্যোগে আয়োজিত এ সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন জামায়াতে ইসলামী কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি মুহাদ্দিস আব্দুল খালেক।

তিনি বলেন, "বর্তমান বিশ্ব সংকটে নিমজ্জিত, আর এর সমাধান ইসলামী জীবন ব্যবস্থায় নিহিত। মহানবী (সা.) এর আদর্শ অনুসরণ করলেই আমরা সংকট থেকে মুক্তি পেতে পারি।" তিনি আরও উল্লেখ করেন, মহানবী (সা.) এর আদর্শই আধুনিক বিশ্বের সকল সমস্যা সমাধানে কার্যকর।

সেমিনারে সভাপতিত্ব করেন অধ্যাপক মাহফুজুর রহমান এবং প্রধান বক্তা ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নির্বাহী পরিচালক প্রফেসর ড. মঞ্জুর মাহমুদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার দাওয়াহ ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. আ ছ ম তরীকুল ইসলাম।

প্রবন্ধে উল্লেখ করা হয়, "বিশ্বের বর্তমান সংকট থেকে মুক্তির একমাত্র উপায় মহানবীর (সা.) আদর্শ বাস্তবায়ন।" আল্লাহ পবিত্র কুরআনে ঘোষণা করেছেন, "নিশ্চয়ই তোমাদের জন্য রাসুলের মধ্যে রয়েছে উত্তম আদর্শ।"

সেমিনারে অংশগ্রহণকারী নেতারা রাজনৈতিক সংকট, সামাজিক বিশৃঙ্খলা এবং ধর্মীয় সমস্যার বিষয়ে আলোচনা করেন। তারা সতর্ক করেন, যেসব ব্যক্তি মহানবীর (সা.) আদর্শ থেকে দূরে সরে গেছেন, তারা সংকটের মধ্যে রয়েছে।

অতীতের শিক্ষা নিয়ে আগামী দিনের জন্য মহানবীর (সা.) আদর্শ বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করা হয়, যাতে আমরা শান্তি এবং স্থিতিশীলতা প্রতিষ্ঠা করতে পারি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!