AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
পাহাড়ি-বাঙালি সংঘর্ষে ঘটনায় প্রতিবাদে

থানচিতে ছাত্র-যুব সমাজের বিক্ষোভ মিছিল ও সমাবেশ


Ekushey Sangbad
চিংথোয়াই অং মার্মা, থানচি, বান্দরবান
০১:২৩ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০২৪
থানচিতে ছাত্র-যুব সমাজের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

খাগড়াছড়ির দীঘিনালায় সেটেলার বাঙালি কতৃর্ক আদিবাসীদের সাম্প্রদায়িক হামলা, হত্যা, ঘরবাড়ি-ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ, লুটপাটের প্রতিবাদে বান্দরবানের থানচিতে আদিবাসী ছাত্র ও যুব সমাজের বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় থানচি আদিবাসী ছাত্র ও যুব সমাজের আয়োজনে বাসষ্টেশন এলাকায় মুক্ত মঞ্চ থেকে ব্যানার ও ফেস্টুন নিয়ে বিক্ষোভ মিছিল বের হয়ে থানচি বাজার প্রধান প্রধান সড়কে প্রদক্ষিণ শেষে সাঙ্গু সেতুর সামনে ত্রি-মুখি সড়কে মিলিত হয়। পরে আদিবাসী ছাত্র ও যুব সমাজের ব্যানার ও প্লাক্যার্ড হাতে নিয়ে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এই বিক্ষোভ মিছিল ও সমাবেশের অংগ্যপ্রু মারমা সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, থানচি আদিবাসী ছাত্র সমন্বয়ক মংমে মারমা। এসময় স্বাগত বক্তব্য রাখেন, থংলে খুমি, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুক্ত ত্রিপুরা, উক্যবুং মারমা, রেইংহাই ম্রো, সিংওয়াইমং মারমা, ফান্সীম ত্রিপুরা ও জ্যোতি বিকাশ চাকমা বক্তব্য প্রদান করেন। এছাড়াও থানচি উপজেলার বিভিন্ন পাড়ার ছাত্র ও যুব সমাজের লোকজন উপস্থিত ছিলেন।

এসময় সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য জেলাগুলোতে আদিবাসীদের বিভিন্নভাবে নির্যাতিত হচ্ছে, কিছু কিছু দুর্বৃত্ত আদিবাসীদের বাড়ীঘরে আগুন দিচ্ছে আর আদিবাসীদের উপর হামলা করছে।

বক্তারা আরো বলেন, খাগড়াছড়ির দীঘিনালায় সেটেলার বাঙালি কতৃর্ক আদিবাসীদের সাম্প্রদায়িক হামলা, হত্যা, ঘরবাড়ি-ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ ও  লুটপাটের ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিশ্চিত করতে হবে। অনতিবিলম্বে এই ঘটনায় জড়িত অপরাধীদের দ্রুত সনাক্ত করে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান বক্তারা। না হলে অন্যথায় থানচি’সহ সারা পার্বত্য চট্টগ্রামের কঠিন থেকে কঠোরভাবে আন্দোলনের প্রতিবাদ গড়ে তোলার হুশিয়ারি দেন ছাত্র-যুব সমাজ।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!