AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীমঙ্গলে পথশিশুদের নিয়ে ‍‍`পথের প্রতিভা‍‍` ইভেন্ট


Ekushey Sangbad
এহসান বিন মুজাহির, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
০৫:৪২ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০২৪
শ্রীমঙ্গলে পথশিশুদের নিয়ে ‍‍`পথের প্রতিভা‍‍` ইভেন্ট

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে আনন্দ ছড়িয়ে দিতে এবং তাদের জীবনকে উজ্জীবিত করতে ‍‍`পথের প্রতিভা‍‍` শিরোনামে একটি ব্যতিক্রম ইভেন্টের আয়োজন করে স্থানীয় সামাজিক সংগঠন পজিটিভ শ্রীমঙ্গল।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে শ্রীমঙ্গল উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় ‍‍`পথের প্রতিভা‍‍` ইভেন্ট ২০২৪।

সংগঠন সসূত্রে জানা যায়, ইভেন্টের প্রধান উদ্দেশ্য ছিল পথশিশুদের জীবনে বিনোদন এবং অনুপ্রেরণা যোগানো। তাদের কষ্টকর জীবনে একটুখানি হাসি ফোটানো এবং নিজেদের প্রতিভা বিকাশের সুযোগ করে দেওয়া ছিল আয়োজনের মূল লক্ষ্য।

ইভেন্টে পথশিশুরা বিভিন্ন খেলাধুলা, গান, উপস্থিত শিক্ষনীয় গল্প বলা থেকে প্রশ্নোত্তরে মেধা যাচাই মাধ্যমে নিজেদের সৃজনশীলতা প্রকাশ করার সুযোগ পেয়েছে। ইভেন্টে  অর্ধশতাধিক পথশিশু অংশগ্রহণ করে।

এসময় পথশিশুদের ড্যান্ডি ও নেশা গ্রহণ থেকে বিরত থাকতে এর কুফল জানিয়ে সচেতনতামূলক বক্তব্য দেন সংগঠনের সদস্য সৈয়দা মেহনাজ পারভীন ঋতু।

সংগঠনের নির্বাহী পরিচালক মো. আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শেষে শিশুদের হাতে উপহার তুলে দেওয়া হয়। এতে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি জাফর ইকবাল, নিরাপদ সড়ক চাই শ্রীমঙ্গল উপজেলার সভাপতি আমজাদ হোসেন রনি, সিলেটের কাগজের প্রতিনিধি ঝলক দত্ত, দৈনিক বাংলাদেশের সময়ের শ্রীমঙ্গল প্রতিনিধি মনজু বিজয় চৌধুরী, ঢাকা পোষ্টের প্রতিনিধি ইয়াছিন তালুকদার, আই নিউজের প্রতিনিধি রুপম আচার্য্য প্রমুখ। এছাড়াও সংগঠনের সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

পজিটিভ শ্রীমঙ্গলের চেয়ারম্যন মো. তোফায়েল আহমেদ জানান, আমাদের সমাজে এমন অনেক শিশু আছে, যারা প্রতিভাবান কিন্তু কোনো সুযোগ পায় না তাদের প্রতিভা বিকাশের। এই শিশুদের সমাজের মূলধারায় আনার জন্যই আমাদের এই আয়োজন। ‍‍`পথের প্রতিভা‍‍` শিরোনামের এই অনুষ্ঠান আমাদের সংগঠনের একটি প্রচেষ্টা, যার মাধ্যমে আমরা এসব শিশুদের কণ্ঠস্বরকে সমাজের সামনে তুলে ধরতে চাই। আমরা বিশ্বাস করি, এই শিশুদের প্রতিভা শুধুমাত্র তাদের জীবনকেই বদলে দেবে না, বরং আমাদের সমাজকেও একটি ইতিবাচক পরিবর্তনের দিকে নিয়ে যাবে। আমরা আশা করি, সমাজের অন্যান্যরা এগিয়ে আসবে এবং এসব শিশুদের পাশে দাঁড়াবে। 
 

একুশে সংবাদ/ এস কে

Link copied!