AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রূপগঞ্জে কাঞ্চন সেতুর টোল আদায় বন্ধের দাবীতে ছাত্র জনতার বিক্ষোভ


Ekushey Sangbad
সোনারগাঁও উপজেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ
০৬:২৫ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২৪
রূপগঞ্জে  কাঞ্চন সেতুর টোল আদায় বন্ধের দাবীতে  ছাত্র জনতার বিক্ষোভ

নারায়ণগঞ্জে রূপগঞ্জে এশিয়ান হাইওয়ে সড়কের কাঞ্চন সেতুর টোল আদায় বন্ধের দাবীতে টোলপ্লাজার সামনে সড়ক অবরোধ করে ছাত্র জনতা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে।এতে সড়কের প্রায় কয়েক কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

রবিবার বেলা সাড়ে ১১ টায় সড়কের কাঞ্চন সেতুর টোল এলাকায় এ কর্মসূচী পালন করেন তারা। এসময় মানববন্ধনে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাধারন জনগন অংশ গ্রহন করেন।

উপস্থিত শিক্ষার্থী ও জনতারা জানান, ২০০৬ সালে কাঞ্চন সেতু নির্মানের পর থেকে এ সেতুতে চলাচল রত যানবাহনে টোল আদায় শুরু হয়। সে সময় ১০ বছর পর্যন্ত এ টোল আদায় হবে বলে জানানো হয়।

কিন্তু সেতু নির্মানের পর ১৮ বছর পাড় হলেও এখনো এ সেতুর টোল আদায় করা হচ্ছে। বর্তমানে সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দে ভরা। টোল আদায়ের কারনে প্রতিদিন দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়ছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত চাকুরীজীবিরা।

এছাড়া কাঞ্চন সেতুর যে টোল আদায় করা হয় তা সরকারি কোষাগারে জমা হয় না, টোল বক্স  নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ সমস্ত টাকা আত্মসাৎ করে নেয়।তারা  টোল প্লাজাটি সড়কের কাঞ্চন সেতুর পূর্ব পাশ থেকে সরিয়ে ব্রিজের পশ্চিম পাশে অথবা কালাদী স্থানান্তরের জন্য দাবি জানান।

বেলা সাড়ে ১২ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলার গ-সার্কেল সহকারী পুলিশ সুপার জনাব মোঃ মেহেদী হাসান,  সেনাবাহিনীর মেজর শরীফ, রূপগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ লিয়াকত আলী, বিক্ষোভরকারীদের সকল দাবী দ্রুত বাস্তবায়নের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা তাদের কর্মসূচী প্রত্যাহার করে সড়ক থেকে সরে যায়।
 


একুশে সংবাদ/ এস কে

Link copied!