AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোপালগঞ্জ মৎস্য ইনস্টিটিউট শিক্ষার্থীদের তালা ঝুলিয়ে বিক্ষোভ


Ekushey Sangbad
শান্ত শেখ, জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ
০৭:৩৯ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২৪
গোপালগঞ্জ মৎস্য ইনস্টিটিউট শিক্ষার্থীদের তালা ঝুলিয়ে বিক্ষোভ

পাঁচ দফা দাবীতে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে ক্লাস ও পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচী এবং বিক্ষোভ করেছে গোপালগঞ্জের মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট এর শিক্ষার্থীরা।আজ রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটের প্রশাসসিক ভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

এসময় তারা সেখানে অবস্থান নিয়ে ৫ দফা দাবীতে বিভিন্ন শ্লোগান দেয়। পরে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের মুল গেটে তালা মেরে শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে। অবস্থান কর্মসূচী চলাকালে বক্তব্য মোঃ আশিকুর রহমান খান, ৫ম ব্যাচের শিক্ষার্থী পাতা রায়, ৪র্থ ব্যাচের শিক্ষার্থী মোঃ রাকিব হোসেন, ৩য় ব্যাচের শিক্ষার্থী রতন বাড়ৈ বক্তব্য রাখনে। এসময় বক্তারা, পাঁচ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় তারা।

পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে (১) নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধন এর মাধ্যমে ডিপ্লোমাধারীদের জন্য নির্ধারিত পদগুলোতে একক নিয়োগ এবং ডিপ্লোমাধারীদের ভর্তির যোগ্যতার সাথে চাকরিতে আবেদনের যোগ্যতা সামঞ্জস্য করণ, (২) কৃষির ন্যায় ১০ম গ্রেডে উপ-সহকারী মৎস্য কর্মকর্তা পদে ডিপ্লোমাধারীদের একক নিয়োগ নিশ্চিত করে মাঠ পর্যায়ে দ্রুত নিয়োগ দেয়া। (৩) মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠানে ডিপ্লোমাধারীদের সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা এবং বিভিন্ন ইনস্টিটিউটের জুনিয়র ইন্সট্রাক্টর পদে নিয়োগের ব্যবস্থা করে চাকরির ক্ষেত্র সম্প্রসারিত করা, (৪) উচ্চ শিক্ষা সহজীকরণের মাধ্যমে সরকারিভাবে বা সরকারি সহায়তায় উক্ত বিষয়ে উচ্চ শিক্ষার সুযোগ দেয়া (৫) মৎস্য অধিদপ্তরের মাঠ পর্যায়ে শূন্য পদে দ্রুত নিয়োগ প্রদান করে মৎস্য সেক্টরের উন্নয়নকে গতিশীল করার দাবি জানান। তাদের এই পাঁচ দফা দাবি মেনে না নেওয়া হলে এর চেয়ে আরও কঠোর আন্দোলনসহ প্রয়োজনে অনশন ও ধর্মঘট করার হুঁশিয়ারি দেয়া হয়।


একুশে সংবাদ/ এস কে

Link copied!