AB Bank
ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরকারি জমিতে অবৈধভাবে নির্মাণ করা ঘর অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন


Ekushey Sangbad
মল্লিক জামান, রামপাল, বাগেরহাট
০৬:২৩ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
সরকারি জমিতে অবৈধভাবে নির্মাণ করা ঘর অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন

বাগেরহাটের রামপালে একটি ইউনিয়নে সরকারি জমিতে ব্যক্তি কর্তৃক অবৈধভাবে নির্মাণ করা ঘর অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে ‍‍`রামপাল প্রেসক্লাবে’ উপস্থিত হয়ে সংবাদ সম্মেলন করেন মোঃ আলম মুন্সি নামের এক ব্যবসায়ী।

তিনি সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, উপজেলার গৌরম্ভা ইউনিয়নের বুজবুনিয়া বাজারে গত ১০-০৮-২০২৪ ইংরেজি তারিখে চিত্রা এলাকার মৃত আজম মুন্সীর ছেলে মোঃ টিপু মুন্সী ও মোঃ রুবেল মুন্সী অবৈধভাবে সরকারি জমি দখল করে একটি ঘর নির্মাণ করে। গত ১৩-০৮-২০২৪ তারিখে ইউনিয়ন তহশিলদারকে বিষয়টি জানায় বাজারের সাধারণ ব্যবসায়ীরা। তিনি মৌখিকভাবে ঘর অপসারনের নির্দেশ দেন। কিন্তু তারা নির্দেশ অমান্য করে। 

পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) কে অবগত করেন ব্যবসায়ীরা। অভিযোগের প্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) গত ইং ২৯-০৮-২০২৪ তারিখে নিজে সরেজমিনে উপস্থিত হয়ে তাদের অবৈধ ঘর ২৪ ঘন্টার মধ্যে অপসারনের নির্দেশ দেন। কিন্তু তারা সহকারী কমিশনার (ভূমি)’র আদেশ অমান্য করে। পরবর্তীতে তারা নতুন করে ঘরের কাজ শুরু করেছে। 

তিনি আরো জানান, তারা বিগত দিনে আওয়ামী লীগের দোসর হয়ে সাধারণ মানুষকে নির্যাতন করেছে। সাধারণ ব্যবসায়ীরা তাদের ওপর ক্ষিপ্ত হয়ে আছে। তারা যদি তাদের ঘর সরিয়ে সরকারি জমি উন্মুক্ত না করে দেয় স্থানীয় পর্যায়ে যেকোনো সময় আইনশৃঙ্খলার অবনতি ঘটতে পারে। 

এ জমি দখলের বিষয়ে টিপু মুন্সি’র ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি কল রিসিভ করেন নাই। 

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) আফতাব আহমেদ’র সাথে কথা হলে তিনি জানান, সরকারি জমিতে কোন ব্যক্তি কোন স্থাপনা তৈরি করে রাখতে পারবে না। সরকারি জমি সরকারের আয়ত্তে থাকবে। আমরা ঘটনাস্থলে যাবো এবং কেউ যদি সরকারি জমি দখল করে তা উচ্ছেদ করা হবে।

একুশে সংবাদ/ এস কে

 

 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!