AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাতীয়করণের দাবিতে মদনে বেসরকারি মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন


Ekushey Sangbad
মোঃ সাকের খান, মদন, নেত্রকোণা
০২:৫১ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
জাতীয়করণের দাবিতে মদনে বেসরকারি মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন

মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে নেত্রকোনার মদনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সংশ্লিষ্ট শিক্ষক-কর্মচারীরা। মঙ্গলবার উপজেলা পরিষদের সামনে এই কর্মসূচি পালিত হয়।

মাধ্যমিক শিক্ষক সমিতির মদন উপজেলা শাখার সভাপতি মোঃ আক্কাছ উদ্দিন বলেন, দেশের সাড়ে পাঁচ লাখ এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীর সঙ্গে সরকার বিমাতাসুলভ আচরণ করছে। অথচ এই স্তরে শিক্ষার ৯৬ ভাগ দায়িত্ব পালন করছেন বেসরকারি শিক্ষকরা।

মাত্র ৪ ভাগ দায়িত্ব পালনকারীদের দেওয়া হচ্ছে সব সুযোগ-সুবিধা। এই পাহাড়সম বৈষম্য দূর করা সময়ের দাবিতে পরিণত হয়েছে একমাত্র সমাধান জাতীয়করণ।


জাহাঙ্গীরপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মঞ্জুরুল হক খান বলেন, দেশে ৭ হাজার ৪৫৩টি ইবতেদায়ি মাদরাসার মধ্যে অনুদানভুক্ত মাত্র ১ হাজার ৫১৯টি অনুদানও দেওয়া হচ্ছে নামমাত্র। সংশ্লিষ্ট শিক্ষকরা মানবেতর জীবনযাপন করছে।


আলহাজ্ব মোজাফফর আহমেদ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোঃ শামছুল ইসলাম তালুকদার বলেন, মাদরাসা শিক্ষা অস্তিত্ব সংকটে পড়েছে। ফলে সমস্ত মাদরাসাও জাতীয়করণ করতে হবে।

শিক্ষক নেতারা বলেন, আগামী প্রজন্মকে মাদক দুর্নীতি ও কিশোর গ্যাংয়ের ভয়াবহতা থেকে রক্ষা করতে ধর্মীয় ও নৈতিক শিক্ষার বিকল্প নেই। তাই শিক্ষার সব স্তরে ধর্ম শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।

মানববন্ধন শেষে শিক্ষা উপদেষ্টার বরাবর একখানা স্মারকলিপি ইউএনওর মাধ্যমে প্রেরণ করা হয়। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!