AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে সাথে জামায়াতের মতবিনিময় সভা অনুষ্ঠিত


Ekushey Sangbad
সনত চক্রবর্ত্তী, ফরিদপুর জেলা প্রতিনিধি
১২:০২ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
ফরিদপুরে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে  সাথে  জামায়াতের মতবিনিময় সভা অনুষ্ঠিত

হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব  আসন্ন শারদীয় দুর্গা পূজা উপলক্ষে ফরিদপুরে জামায়েত ইসলামী বাংলাদেশ,ফরিদপুর জেলা শাখা ও বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ ফরিদপুর জেলা শাখার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত।গতকাল ২৪ সেপ্টেম্বর,মঙ্গলবার রাতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ফরিদপুর জেলা শাখার আয়োজনে ফরিদপুর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ফরিদপুর শহরের টেরাকোটা রেষ্টুরেন্টে ফরিদপুর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের  সাথে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে মতবিনিময় অনুষ্ঠানে পূজা উদযাপন পরিষদ ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জেলা জামায়াতে আমির মাওলানা  বদরউদ্দিনের সভাপতিত্বে কেন্দ্রীয় শূরা সদস্য অধ্যাপক আব্দুত তাওয়াব বলেন,বাংলাদেশ জামায়াতে ইসলামী কোন সাম্প্রদায়িক রাজনীতি করে না। সংখ্যালঘু বলতে কেউ নেই বাংলাদেশে জামায়াত বিশ্বাস করে। এদেশে হিন্দু মুসলিম ভাই ভাই আমরা একে অপরের সাহায্যে সব সময় এগিয়ে আসি। তিনি বলেন মুক্তিযুদ্ধের সময় প্রতিবেশী হিন্দুরা আমার মায়ের নিকট সম্পদ আমানত রেখেছিল যা যুদ্ধ পরবর্তী সময়ে ফেরত দেওয়া হয়েছে। শারদীয় পূজা উপলক্ষে যেকোন ধরনের সাহায্যে সহযোগিতায় জামায়াত আপনাদের পাশে আছে এবং থাকবে সব সময়।

ফরিদপুর পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে এ রকম মহতী আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে কমিটির নেতারা বক্ত্যব্যে বলেন, ফরিদপুরের ইতিহাসে কখনও আমরা সাম্প্রদায়িক দাঙ্গা দেখিনি এবং কোন পূজা উৎসবে মারামারি বা হামলা এধরনের কোন ঘটনা ঘটেনি।

আমাদের সমস্যা হলো এদেশের নোংরা রাজনীতি,নেতারা সম্পদ চুরি করে বিদেশে পাচার করেন আর আমরা সাধারন নাগরিক না খেয়ে থাকি।

বিভিন্ন জায়গায় মুর্তি ভাঙ্গা ও হিন্দুদের ওপর নির্যাতনের ব্যপারে তারা বলেন এই অপরাধের সাথে যারা জড়িত তারা দুস্কৃতিকারী।এরা ইসলাম ধর্মের কেউ নয়। এদেরকে  আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য ফরিদপুর পৌরসভায় ৯৪ টি এবং সদর থানায় ১০১ টি এবং জেলায় মোট ৭২৭ টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  পূজা উদযাপন পরিষদ ফরিদপুর  জেলা শাখার সাধারন সম্পাদক ও ফরিদপুর পৌরসভার ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর  বিধান সাহা, সহ-সভাপতি তাপস সাহা, সহ সভাপতি সুকেশ সাহা, সহ-সভাপতি ডা: প্রকাশ স্বরুপ রায়, সহ সভাপতি- ননী গোপাল রায়, যুগ্ন সাধারন সম্পাদক অজয় রায়, কোষাধ্যক্ষ- শংকর সাহা, কোষাধ্যক্ষ এ্যাড তুষার দত্ত, জেলা সদস্য ফরিদপুর পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর অপু সাহা , উৎপল দত্ত , পলাশ দত্ত, শহর কমিটির সভাপতি রাম দত্ত, সাধারন সম্পাদক শ্যামল কর্মকার, কোতয়ালী থানা কমিটির সভাপতি সিতাংশু  মিত্র‌ কিংকর , সাধারন সম্পাদক এ্যাডঃ চিরঞ্জিব রায় সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় শুরা সদস্য ও সাবেক জেলা আমির অধ্যাপক আব্দুত তাওয়াব ও শামসুল ইসলাম আল বরাটি সহ জেলা ও পৌরসভা জামায়াতের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!