AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মদনে প্রাণবৈচিত্র সংরক্ষণ, জলবায়ু পরিবর্তন এবং সক্ষমতা বৃদ্ধি বিষয়ক মতবিনিময় সভা


Ekushey Sangbad
মোঃ সাকের খান, মদন, নেত্রকোণা
০৩:৫১ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
মদনে প্রাণবৈচিত্র সংরক্ষণ, জলবায়ু পরিবর্তন এবং সক্ষমতা বৃদ্ধি বিষয়ক মতবিনিময় সভা

প্রাণবৈচিত্র সংরক্ষণ, জলবায়ু পরিবর্তন এবং সক্ষমতা বৃদ্ধি" বিষয়ক মত বিনিময় সভা মদন উপজেলা জনসংগঠন সমন্বয় কমিটি ও বারসিক এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহ আলম মিয়ার সভাপতিত্বে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মাসুদ করিম সিদ্দিকী, উপজেলা কৃষি অফিসার মোঃ হাবিবুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ ইমরান হাবিব, বারসিকের সমন্বয়ক মোঃ অহিদুর রহমান, প্রোগ্রাম অফিসার মোঃ আলমগীর, সহকারী কর্মসূচী কর্মকর্তা সুমন তালুকদার,  সবুজ সংহতি মদন উপজেলা শাখার আহবায়ক প্রভাষক ইমাম হোসেন মেহেদী, সদস্য সচিব প্রভাষক নূরে আলম সিদ্দিকী, সাংবাদিক পরিতোষ দাস প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, পৃথিবীতে মানুষকে বেঁচে থাকতে হলে এই মূহুর্তে আমাদের অন্যতম কাজ হলো পরিবেশ রক্ষায় মনোনিবেশ করা। হাওর বেষ্টিত মদন উপজেলায় বিভিন্ন প্রজাতির মাছ প্রায় বিলুপ্তির পথে। এই মৎস্য সম্পদ রক্ষার্থে নিষিদ্ধ জালের ব্যবহার, সেচ যন্ত্র দিয়ে পানি শুকিয়ে ও বিষ প্রয়োগ করে মাছ ধরা বন্ধ করতে হবে। অপরিকল্পিত ফসলরক্ষা বাঁধ নির্মান থেকে বিরত থাকতে হবে। কৃষি ক্ষেতে অতি মাত্রায় কীটনাশক দেয়া থেকে বিরত থাকতে হবে। সর্বোপরি সকলের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

ছবিঃ সংযুক্ত
 

একুশে সংবাদ/ এস কে

Link copied!