AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নওগাঁর পত্নীতলায় কারিতাসের অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত


Ekushey Sangbad
পত্নীতলা প্রতিনিধি, নওগাঁ
০৬:২৮ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
নওগাঁর পত্নীতলায় কারিতাসের অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

কারিতাস বাংলাদেশ, রাজশাহী অঞ্চলের আওতাধীন সমাজ পরিচালিত স্থায়ীত্বশীল জীবিকায়ন ও সহনশীলতা কর্মসূচী প্রকল্পের আয়োজনে এক অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকালে নওগাঁর পত্নীতলা উপজেলার আকবরপুর ইউনিয়ন পরিষদ হলরুমে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় প্রাপ্ত সেবাসমূহ, স্বাস্থ্যসম্মত স্যানিটেশন, ভূমি সমস্যা সমাধান, খাস জমি বন্দোবস্ত ও জলবায়ু পরিবর্তনে আমাদের করণীয় শীর্ষক উক্ত অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়।

কারিতাস রাজশাহী অঞ্চলের কর্মসূচী কর্মকর্তা মু.একরামুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার ফিরোজ আল-মামুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা আবুল কালাম আজাদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আকবরপুর, কৃষ্ণপুর ও পত্নীতলা ইউনিয়নের প্রকল্পের অন্তর্ভক্ত ৩০জন গ্রাম্য লিডার, স্থানীয় মানুষজন, সাংবাদিক ও কারিতাসের কর্মীবৃন্দ প্রমূখ।

এর আগে সোমবার কারিতাস বাংলাদেশ, রাজশাহী অঞ্চলের আওতাধীন সমাজ পরিচালিত স্থায়ীত্বশীল জীবিকায়ন ও সহনশীলতা কর্মসূচী প্রকল্পে উপজেলার আকবরপুর, পত্নীতলা ও কৃষ্ণপুর ইউনিয়নের ১২৮ জন উপকারভোগীদের মাঝে প্রতিজনকে ৩ হাজার ৫শ টাকা করে সর্বমোট ৪ লক্ষ ৪৮হাজার টাকা ও ২০জনকে ৫ হাজার টাকা করে ১ লক্ষ টাকা সর্বমোট ১৪৮ জনকে ৫ লক্ষ ৪৮ হাজার  টাকা আর্থিক সহায়তা আয়মূলক প্রদর্শনী পল্ট স্থাপনের জন্য প্রদান করা হয়েছে।

বিভিন্ন আয়মূলক কার্যক্রমের মধ্যে ৬৩ জনকে মাচায় ছাগল পালন, ৩৬ জনকে হাঁস-মরগী পালন, ৩ জনকে মাছ চাষ, ৪১ জনকে সমন্বিত সবজি চাষ, ১ জনকে মাশরম চাষ ও ৪ জনকে কেঁচো সার উৎপাদনে সহায়তা প্রদান করা হয়েছে। কারিতাস রাজশাহী অঞ্চলের কর্মসূচী কর্মকর্তা মু.একরামুল হকের সভাপতিত্বে উক্ত আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আকবরপুর ইউপি চেয়ারম্যান ওবাইদুল ইসলাম চৌধুরী, ক্লাস্টার লিডার সেলিনা বেগম ও গ্রাম্য লিডার প্রদীপ চন্দ্র শীল সহ প্রকল্প কর্ম এলাকার গ্রাম্য নেতৃবৃন্দ, সাংবাদিক ও কারিতাসের অন্যান্য কর্মীবৃন্দ প্রমূখ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!