AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খুবিতে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন


খুবিতে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ফার্মেসি ডিসিপ্লিনের ২১ ব্যাচের শিক্ষার্থীদের আয়োজনে বিশ্ব ফার্মাসিস্ট দিবস ২০২৪ উদযাপন করা হয়। এ বছরের প্রতিপাদ্য ছিল “ফার্মাসিস্ট: মিটিং গ্লোবাল হেল্থ নিডস।” দিবসটি উপলক্ষে ২৫ সেপ্টেম্বর আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনে আলোচনা সভা ও শোভাযাত্রাসহ নানা কর্মসূচি পালন করা হয়।

আলোচনা সভার সভাপতিত্ব করেন ফার্মেসি ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মো. সাইফুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. আবুল কালাম আজাদ এবং কি-নোট বক্তা ছিলেন প্রফেসর ড. মো. মুস্তাফিজুর রহমান। বক্তারা ফার্মাসিস্টদের গুরুত্বপূর্ণ ভূমিকা তুলে ধরে বলেন, ফার্মাসিস্টরা প্রেসক্রিপশন পর্যালোচনা, ওষুধ তৈরি ও বিতরণসহ রোগীদের সঠিক পরামর্শ প্রদান করেন। সকলের জন্য সমান স্বাস্থ্যসেবা নিশ্চিত করার আহ্বান জানান বক্তারা।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা কর্মদক্ষতা, ধৈর্য্য ও পেশাগত অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানান।

দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. আশীষ কুমার দাস স্বাগত বক্তব্য রাখেন। শিক্ষার্থী প্রতিজ্ঞা কার্কিও বক্তব্য দেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মো. তাসনিম আবির ও হৈমন্তী বর্মন পুজা। অনুষ্ঠানে ফার্মা অলিম্পিয়াডসহ বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনা সভার আগে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করা হয়, যা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন। তাদের হাতে ফার্মাসিস্টদের অবদান সম্বলিত বিভিন্ন রঙিন প্ল্যাকার্ড ও ফেস্টুন শোভা পায়।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!