AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নারায়ণগঞ্জে ২৫০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,নারায়নগঞ্জ
০৮:৩১ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
নারায়ণগঞ্জে ২৫০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নারায়ণগঞ্জের ফতুল্লায় স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় আবারও অবৈধ গ্যাস সংযোগের মহোৎসব চলছে। তিতাস কর্তৃপক্ষ বলছে, অবৈধ সংযোগের পেছনে মাফিয়া চক্র জড়িত থাকায় বার বার অভিযান চালিয়েও অবৈধ সংযোগ স্থাপন বন্ধ করা যাচ্ছে না। বুধবার(২৫ সেপ্টেম্বর) অভিযান চালিয়ে তিনটি শিল্প কারখানাসহ আবাসন প্রকল্পের ২৫০ টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, মাটি খুঁড়তেই বেরিয়ে আসছে অবৈধ গ্যাস সংযোগের সারি সারি পাইপ। অধিকাংশ বাড়িতেই মিলছে অবৈধ সংযোগের আলামত। বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ফতুল্লার পঞ্চবটি এলাকায় চাঁদনি হাউজিং নামে একটি আবাসন প্রকল্পে ও আশপাশের কয়েকটি শিল্প কারখানায় অভিযান চালান তিতাসের ভ্রাম্যমাণ আদালত। এ সময় দেখা যায় এমন চিত্র।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তামশিদ ইরাম খানের নেতৃত্বে দুপুর থেকে বিকেল পর্যন্ত পরিচালিত অভিযানে বিচ্ছিন্ন করা হয় দুইটি ডাইং কারখানা ও একটি হোসিয়ারি কারখানাসহ আবাসন প্রকল্পটির ২৫০ টি অবৈধ গ্যাস সংযোগ। জব্দ করা হয় বিপুল সংখ্যক অবৈধ পাইপ ও রাইজার।

স্থানীয়দের অভিযোগ, রাজনৈতিক প্রভাবশালীরা এই অবৈধ সংযোগের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। ফলে অবৈধ সংযোগগুলোর কারণে বৈধ গ্রাহকরা নিয়মিত বিল পরিশোধ করেও ঠিকমতো গ্যাস পাচ্ছেন না।

তিতাসের ফতুল্লা কার্যালয়ের ব্যবস্থাপক প্রকৌশলী মশিউর রহমান জানান, চাঁদনি হাউজিং নামে আবাসন প্রকল্পে তিন থেকে চার শতাধিক বাড়িতে প্রায় দুই হাজার পরিবার বসবাস করেন। এখানে তিন তলা থেকে শুরু করে আট তলা নয় তলা পর্যন্ত ভবনও রয়েছে। অধিকাংশ বাড়িতেই অবৈধ সংযোগ ও অবৈধভাবে অতিরিক্ত চুলা ব্যবহার করা হচ্ছে।

সময় সংবাদকে তিনি বলেন, ‘ইতিপূর্বে আমরা বেশ কয়েকবার অভিযান চালিয়ে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করলেও স্থানীয় মাফিয়া চক্রের ছত্রছায়ায় পুনরায় সংযোগ স্থাপন করা হচ্ছে। অভিযানের সময় আমাদের ওপর হামলাও করা হয়েছে। তবে এখন রাজনৈতিক কোনো প্রভাব বিস্তার করতে দেয়া হবে না। আমরা প্রয়োজনে সেনাবাহিনীর সহযোগিতা নিয়ে অভিযান চালাব।’

তিতাসের ফতুল্লা কার্যালয়ের ব্যবস্থাপক আরও বলেন, ‘যে কোনোভাবেই হোক ফতুল্লা ও নারায়ণগঞ্জকে আমরা অবৈধ সংযোগ মুক্ত করব। আমরা মাফিয়া চক্রের সদস্যদের তথ্য ও তালিকা প্রস্তুত করছি। অচিরেই তাদের বিরুদ্ধে আমরা মামলাসহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করব। অবৈধ সংযোগ বন্ধে নিয়মিত আমাদের অভিযানও চলমান থাকবে।’

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে আরও উপস্থিত ছিলেন তিতাসের নারায়ণগঞ্জ জোনের ব্যবস্থাপক প্রকৌশলী মোস্তাক মাসুদ, মো. ইমরান প্রমুখ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!