AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মদনে ইউপি সদস্যের স্ত্রীর নামে অবৈধভাবে গভীর নলকূপ বরাদ্দ


Ekushey Sangbad
মোঃ সাকের খান, মদন, নেত্রকোণা
০২:০৯ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
মদনে ইউপি সদস্যের স্ত্রীর নামে অবৈধভাবে গভীর নলকূপ বরাদ্দ

মদন উপজেলার নায়েকপুর  ইউনিয়নের পাছ আলমশ্রী গ্ৰামের ইউপি সদস্য মাইনুল ইসলাম জুয়েল ইউনিয়ন পরিষদ কর্তৃক বরাদ্দকৃত টিউবওয়েল হতে তার স্ত্রী মোছাঃ আক্তার বানুর নামে নিজ বাড়িতেই একটি আর্সেনিকমুক্ত সাবমারসিবল টিউবওয়েল স্থাপন করছেন। এ নিয়ে নেত্রকোনা জেলা প্রশাসক বরাবর সারোয়ার নামের এক ব্যক্তি লিখিত অভিযোগ দাখিল করেন।

দরিদ্র এলাকায় অনেক গরিব পরিবার ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিশুদ্ধ পানির তীব্র সংকট থাকার পরও মেম্বার তার নিজ বাড়িতে টিউবওয়েলটি স্থাপন করায় গ্রামের মানুষের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এমনকি বাড়িতে টিউবওয়েল স্থাপনের সময় গ্রামের কিছু মানুষ আপত্তি জানালে উত্তেজনা দেখা দেয়। এ নিয়ে গ্রামের সাধারণ মানুষদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

অভিযোগ সূত্রে জানা যায় মদন উপজেলা নায়েকপুর ইউনিয়নের পাছ আলমশ্রী  গ্রামের ইউপি সদস্য জুয়েলের  বাড়িতে ২০২৩/২০২৪ অর্থ বছরে একটি আর্সেনিকমুক্ত টিউবওয়েল স্থাপনের করে।  তাঁর বাড়ির মূল ঘরের সাথে স্থাপন করেন  এ নলকূপটি।  এ সময় ইউপি সদস্য জানান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে একটি টিউবওয়েলের জন্য আবেদন করলে আমার স্ত্রীর  নামে বরাদ্দ দেওয়া হয়। এতে স্থানীয় লোকজন টিউবওয়েলটি তার বাড়ির মূল ঘরের সাথে না বসিয়ে গ্রামের মানুষের পানি ব্যবহারের সুবিধার্থে রাস্তার পাশে বসানোর অনুরোধ করেন। কিন্তু মাইনুল ইসলাম জুয়েল উত্তেজিত হয়ে উঠেন এবং এটা তার ইচ্ছা যেখানে খুশি সেখানে বসাবো ।

গ্রামের সাধারণ মানুষের বিশুদ্ধ পানি ব্যবহারের সরকারি টিউবওয়েলটি সংশ্লিষ্ট ইউপি সদস্যের বাড়ির মূল ঘরের সাথে বসানো হলে পরবর্তীতে তিনি তার নিজস্ব কাজে ব্যবহার করেন । 

স্থানীয় কয়েকজন লোক জানান, এই এলাকায় অনেক গরিব-অসহায় একাধিক পরিবার রয়েছে। গরিব পরিবারগুলো কোনো টিউবওয়েল স্থাপনের অবস্থা নেই। একাধিক পরিবার টিউবওয়েলের অভাবে বিশুদ্ধ পানি পান করতে পারছেন না। কিন্তু  মেম্বার সেদিকে খেয়াল না রেখে তার বাড়িতে সরকারি টিউবওয়েল স্থাপন করেছেন।

ইউপি সদস্য মইনুল ইসলাম জুয়েল জানান আমার স্ত্রীর নামে একটি টিউবল বরাদ্দ নিয়ে আমার বাড়িতে বসিয়েছি ।

এ বিষয়ে উপজেলা জনস্বাস্থ্য ও পাবলিক হেলথ ইঞ্জিনিয়ার রোমান আরা বলেন মূলত এই টিউবলগুলা বরাদ্দ  হয় দশটি ফ্যামিলির জন্য একটি টিউবয়েল কেউ যদি একা ব্যবহার করে তাহলে সে কাজটি অন্যায় হয়েছে। ইউপির সদস্য যদি তার স্ত্রীর নামে বরাদ্দ নিয়ে থাকে তাহলে সে কাজটি ঠিক হয়নি।

একুশে সংবাদ/ এস কে

Link copied!