AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুম্বাইয়ে মহানবী (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে কটুক্তির প্রতিবাদে কালাইয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন


Ekushey Sangbad
আব্দুল্লাহ সউদ, কালাই, জয়পুরহাট
০৫:০৫ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
মুম্বাইয়ে মহানবী (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে কটুক্তির প্রতিবাদে কালাইয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

ভারতের মুম্বাইয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে জয়পুরহাটের কালাই উপজেলায় এক বিশাল বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুর দুইটায় কালাই বাসস্ট্যান্ড চত্বরে ‍‍`নাজাত ফাউন্ডেশন‍‍` এর উদ্যোগে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষুব্ধ জনতার অংশগ্রহণে কালাই শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল ছড়িয়ে পড়ে। বিক্ষোভকারীরা ব্যানার হাতে নিয়ে ভারতীয় ঘৃণ্য ব্যক্তিদের শাস্তির দাবি জানান। ‘মহানবী (সা.) এর মর্যাদা রক্ষা করো’, ‘ইসলাম ধর্মের অপমান সহ্য করা হবে না’—এমন স্লোগানে আকাশ-বাতাস মুখরিত হয়ে ওঠে।

মানববন্ধনে বক্তারা কঠোর ভাষায় বলেন, “মুম্বাইয়ে মহানবী (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর বক্তব্য কোনোভাবেই সহ্য করা হবে না। ইসলাম ধর্মের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সফল হতে দেয়া হবে না।” বক্তারা আরও দাবি করেন, আন্তর্জাতিকভাবে এই ধরনের ঘৃণ্য কর্মকাণ্ডের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে এবং দোষীদের দ্রুত বিচার নিশ্চিত করতে হবে।

বক্তারা তাদের বক্তব্যে কঠোর ভাষায় বলেন, "মুম্বাইয়ে এই ঘৃণ্য অপকর্ম কোনভাবেই সহ্য করা হবে না। যারা মহানবী (সা.) এর সম্মান নিয়ে খেলছে,তারা শুধু মুসলিম জাতির নয়, পুরো মানবজাতির শত্রু। এই ধরনের বিদ্বেষপূর্ণ আচরণ প্রমাণ করে,ইসলামবিরোধী ষড়যন্ত্র চলছে। আমরা সরকার ও আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে দাবি জানাই,এই অপরাধীদের কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে, যাতে ভবিষ্যতে কেউ এমন সাহস না করে।" আমরা এর তীব্র নিন্দা জানাই এবং দোষীদের দ্রুত গ্রেপ্তার করে উপযুক্ত শাস্তি প্রদানের দাবি জানাচ্ছি।"

‘নাজাত ফাউন্ডেশন’ এর আয়োজনে উপস্থিত ছিলেন স্থানীয় আলেম, মসজিদের ইমাম, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং হাজারো ধর্মপ্রাণ মুসল্লি। বক্তারা সকল মুসলমানদেরকে ঐক্যবদ্ধ হয়ে ইসলামের মর্যাদা রক্ষায় সোচ্চার হওয়ার আহ্বান জানান।


একুশে সংবাদ/ এস কে

Link copied!