AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

"বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহে খুলনায় শিশুদের জন্য নানা প্রতিযোগিতা"


বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৪ উদযাপন উপলক্ষে খুলনা জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি জেলা কার্যালয় নানা প্রতিযোগিতার আয়োজন করেছে। এই বছর প্রতিপাদ্য বিষয় হলো, "প্রতিটি শিশুর অধিকার, রক্ষা আমাদের অঙ্গীকার।"

অনুষ্ঠানের সূচনা হবে ২৯ সেপ্টেম্বর সকাল ১১টায়, বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয়ে উদ্বোধন, আলোচনা সভা এবং মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে। পরের দিন, ৩০ সেপ্টেম্বর সকাল ১০টায় জাতীয় কন্যা শিশু দিবস উদযাপনের অংশ হিসেবে অনুষ্ঠিত হবে কন্যাশিশুদের নৃত্য প্রতিযোগিতা ও আলোচনা সভা। প্রতিযোগিতা দুটি বিভাগে হবে, ক-বিভাগ: প্রথম থেকে পঞ্চম শ্রেণি এবং খ-বিভাগ: ষষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত।

২ অক্টোবর সকাল ১০টায় সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে আয়োজন করা হয়েছে ‘কেমন বাংলাদেশ চাই’ শিরোনামে শিশুদের অংশগ্রহণে একটি অনুষ্ঠান। এরপর ৩ অক্টোবর সকাল ১০টায় শিশু একাডেমির শিক্ষার্থীদের জন্য ছড়াবলা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

৪ অক্টোবর সকাল ১০টায় শিশু বিকাশ কেন্দ্রে কুইজ প্রতিযোগিতা হবে, যা শুধুমাত্র শিশু একাডেমির শিশুদের জন্য। ৫ অক্টোবর বিকেল তিনটায় অনুষ্ঠিত হবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, যা সকল শিশুর জন্য উন্মুক্ত। প্রতিযোগিতাটি তিনটি ভাগে বিভক্ত থাকবে, এবং পথশিশু, শ্রমজীবী শিশু এবং সুবিধাবঞ্চিত শিশুদের অংশগ্রহণকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে।

শেষে, ৭ অক্টোবর বিকাল ৪টায় বাংলাদেশ শিশু একাডেমি জেলা কার্যালয়ে বিশ্ব শিশু দিবসের সমাপনী অনুষ্ঠান, পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে সপ্তাহব্যাপী এই উৎসবের পর্দা নামবে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!