AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভিয়েতনামে অনুষ্ঠিত জাতিসংঘ কর্তৃক সম্মেলনে যোগ দিচ্ছে কক্সবাজার জেলার ২ কৃতি সন্তান


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:০৮ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
ভিয়েতনামে অনুষ্ঠিত জাতিসংঘ কর্তৃক সম্মেলনে যোগ দিচ্ছে কক্সবাজার জেলার ২ কৃতি সন্তান

আগামী ৪ অক্টোবর থেকে ৬ অক্টোবর জাতিসংঘের পরিচালনায় ভিয়েতনাম দেশে হতে যাচ্ছে "ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড ন্যাশনস" এর প্রতিনিধি সম্মেলন। যেখানে যোগ দিচ্ছেন প্রায় ১৭৩টি দেশের প্রতিনিধিগণ। তাদের সাথে বাংলাদেশ থেকে যুক্ত হচ্ছে "ওয়েদার এন্ড ক্লাইমেট চেইঞ্জ গ্রীন হাউস ইফেক্ট লিমিটেড" সংস্থার চেয়ারম্যান নুর কামাল। 

একি সাথে আমন্ত্রণ পেয়েছে অত্র সংস্থার আইসিটি কর্মকর্তা মোঃ সাগর। উভয় কক্সবাজার জেলার স্থায়ী বাসিন্দা। তারা উক্ত সম্মেলনের উদ্দেশ্যে আগামী ২ অক্টোবর ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওয়ানা করবে বলে জানান। এই বৃহত্তর সম্মেলনে তাদের ভূমিকা থাকবে জলবায়ু পরিবর্তন ও বৃক্ষরোপণ সহ অন্যান্য সংকট নিরসনের বিষয়বস্তু। তারা আরও জানান- দেশের এই প্রান্তীক কালে যে, যার অবস্থান থেকে দেশের মাথা উঁচু করার প্রয়োজনে ভালোবাসাপূর্ণ আওয়াজ তুলুন, কথা বলুন এবং সংকীর্ণতা ছাড়ুন। সমালোচনার বশবতী হয়ে হানাহানি এড়িয়ে চলুন। দেশের সচারাচর বিষয়ে গুজব বিদ্বেষ যাচাই-বাছাই করে  নিজ অবস্থান ঠিক রাখুন। আমরা দেশে সুখবর বয়ে আনবো ইনশাআল্লাহ্।

 এই বলে তারা তাদের প্রতিশ্রুতি জানিয়ে দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন। প্রকাশ থাকে যে, মোঃ নুর কামাল বাংলাদেশের তৃণমূল সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর কেন্দ্রী বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক। ইতিপূর্বে তিনি তার সংস্থার মাধ্যমে বাংলাদেশ সরকারের আমন্ত্রণে মন্ত্রণালয়ভিত্তিক পরিবেশ ও জলবায়ু উন্নয়নে বেশ কয়েকটি সভা সেমিনারে ও গবেষণাকর্মে অংশগ্রহণ করেছেন। এছাড়াও তিনি বৃক্ষ রোপন বিশেষ করে বাংলাদেশে রক্তচন্দন গাছ বাণিজ্যিকভাবে চাষাবাদের জন্য গবেষণা ও সরকারের কাছে প্রস্তাবনা পেশ করেছেন।
 

একুশে সংবাদ/ এস কে

Link copied!