AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সালথায় দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক


Ekushey Sangbad
আবুল বাসার, সালথা, ফরিদপুর
০৩:২৭ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
সালথায় দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

ফরিদপুরের সালথায় দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন।আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে উপজেলার গট্টি ইউনিয়নের মেম্বার গট্টি এলাকায় সালথা-ফরিদপুর আঞ্চলিক সড়কের উপর প্রায় তিন ঘন্টাব্যাপী এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিনত হওয়ার খবর পাওয়া গেছে। এ সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এলাকাবাসী সুত্রে জানা যায়, এলাকার আধিপত্য বিস্তার নিয়ে মেম্বার গট্টি গ্রামের বাসিন্দা রফিক মাতুব্বর ও আজিজ মোল্যার বিরোধ চলে আসছিল। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে রফিকের সমর্থক নুরুল ইসলামের ছেলের সঙ্গে আজিজের সমর্থক মুকুলের মেয়ের ঝগড়া হয়। এ নিয়ে সন্ধ্যায় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এরই সূত্র ধরে শনিবার সকাল ৭টার দিকে রফিকের বাড়ির সামনে সালথা-ফরিদপুর সড়কের উপর উভয় পক্ষের অন্তত ছয় শতাধিক সমর্থকরা দেশীয় অস্ত্র ঢাল-কাতরা, টেটা, ভেলা ও লাঠিসোটা নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়, সকাল ৭টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত চলে এ সংঘর্ষ। 

এ সময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিনত হয়। সংঘর্ষের সময় রফিক ও আজিজের বসতবাড়িতে হামলা পাল্টা হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে সংঘর্ষ চলাকালে সালথা-ফরিদপুর সড়কে অন্তত ২থেকে ৩ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে যানবাহন চলাচল স্বাভাবিক করেন।

ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল-নগরকান্দা) মো. আসাদুজ্জামান শাকিল বলেন, কয়েক ঘন্টাব্যাপী চলে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া। খবর পেয়ে আমিসহ পুলিশ ও সেনাবাহিনীর একটি টিম ঘটনাস্থলে এসে পুরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। পরে সংঘর্ষকারীদের বাড়িতে পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে অভিযান চালিয়ে বিপুলসংখ্যক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। ওই এলাকার পরিবেশ এখন শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

একুশে সংবাদ/ এস কে

 


 

Link copied!