AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নরসিংদীতে রায়পুরায় অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ৫০ হাজার টাকা জরিমানা


Ekushey Sangbad
সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী
০৭:২৬ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
নরসিংদীতে রায়পুরায় অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ৫০ হাজার টাকা জরিমানা

নরসিংদীর রায়পুরার মেঘনা নদীতে অবৈধ চুম্বক ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করার দায়ে ১টি ড্রেজার জব্দ এবং ১ জনকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত।শনিবার (২৮ সেপ্টেম্বর) বেলা দেড়টায় রায়পুরা উপজেলার শাহারখোলা এলাকায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে ড্রেজারটি জব্দ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম মো. শফিকুল ইসলাম।

আটককৃত ড্রেজার পরিচালক ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের হুমায়ুন মিয়ার ছেলে মো: রাজিব মিয়া।উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম শফিকুল ইসলাম জানান, মেঘনার কাতলারচর এলাকায় ইজারাকৃত এলাকা ছেড়ে শাহারখোলা এলাকায় অবৈধ চুম্বক ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করছিল এমন গোপন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় বেশ কয়েকটি ড্রেজার সরে গেলেও ১টি ড্রেজার জব্দ ও ১ জনকে আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদ দেয়া হয়। জব্দ করা ড্রেজারটি পান্থশালা ঘাটে রাখা হয়েছে এবং দপ্রাপ্ত আসামী জরিমানার টাকা জমা দিয়ে ছাড়া পেয়েছে।

ইজারার নির্ধারিত স্থান থেকে চুম্বক ড্রেজার সরিয়ে কাটিং মেশিন না ব্যবহার না করা পর্যন্ত বালু উত্তোলন বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম।

 

একুশে সংবাদ/ এস কে


 

Link copied!