AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হত্যা-সহিংসতার অভিযোগে আন্তর্জাতিক ট্রাইবুনালে ৪০ জনের নামে মামলা


হত্যা-সহিংসতার অভিযোগে আন্তর্জাতিক ট্রাইবুনালে ৪০ জনের নামে মামলা

আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাসহ বিভিন্ন মন্ত্রী এমপিদের বিরুদ্ধে হত্যা-সহিংসতার অভিযোগে বাংলাদেশের বিভিন্ন থানা ও আদালতে মামলা হয়েছে। এরই ধারাবাহিকতায় গত(৮ সেপ্টেম্বর ২৪)আন্তর্জাতিক ট্রাইবুনাল আইন,১৯৭৩ এর ৩(২) ও ৪(১) এবং ৪(২)ধারা অনুযায়ী গনহত্যা ও মানবতাবিরোধী মতো কাজে জড়িত থাকায় শেখ হাসিনাকে প্রধান আসামি করে আশুলিয়া থানায় আরও একটি হত্যা মামলা করা হয় মামলা নং(৭৩২)।

এ মামলায় আসামি করা হয় শেখ হাসিনা ,ওবায়দুল কাদেরসহ ৪০ জনকে।এই মামলায় আসামির তালিকায় রয়েছে সাবের আহমেদ সজীব,সাংগঠনিক সম্পাদক কাশিমপুর থানা ছাত্রলীগ।এই সাবের আহমেদ সজীব শুধু ছাত্রলীগেই ক্ষান্ত নয়।তিনি অত্র এলাকায়  কিশোরগ্যাং গডফাদার নামে পরিচিত।তার রয়েছে নিজস্ব  সন্ত্রাসী বাহিনী।তার নেতৃত্বে  চলতো চাঁদাবাজী,ছিনতাই এবং ডিস ব্যবসা।

মামলার এজাহার সূত্রে জানা যায়,শহীদ  সাজ্জাদ হোসেন সজল এর মাতা মোসাঃ শাহিনা বেগম বাদী হয়ে উক্ত মামলাটি আদালত দায়ের করেন।।

আরও জানা যায় ৫ ই আগস্ট সরকার পতনের পর পরই বিজয় উল্লাসের সময় ছাত্রজনতার উপর  পুলিশের সাথে  থেকে আগ্নেয়াস্ত্র  হাতে নিয়ে গুলি চালায় সাবের আহমেদ সজীব।সজিব সহ এই হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে বিচার দাবি জানিয়েছেন শহীদ সাজ্জাদ হোসেন সজলের পরিবার।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!