AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

"মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে খুলনায় সাংবাদিকদের বিক্ষোভ"


খুলনার সাংবাদিক সমাজ বানোয়াট মামলায় সাজাপ্রাপ্ত দৈনিক আমার দেশ সম্পাদক ড. মাহমুদুর রহমানের ২৪ ঘণ্টার মধ্যে মুক্তি দাবি করেছেন। রোববার (২৯ সেপ্টেম্বর) মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনা ও আমার দেশ পরিবারের আয়োজনে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

দুপুর সোয়া ২টার দিকে খুলনা প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি নগরীর কেন্দ্রীয় পিকচার প্যালেস মোড় প্রদক্ষিণ করে আবার প্রেসক্লাবের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন এমইউজে খুলনার সভাপতি মো. আনিসুজ্জামান এবং অনুষ্ঠান পরিচালনা করেন কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক রানা। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহকারী মহাসচিব এহতেশামুল হক শাওন। অন্যান্য বক্তাদের মধ্যে ছিলেন বিএফইউজের সাবেক সহ-সভাপতি মো. রাশিদুল ইসলাম, খুলনা প্রেসক্লাবের আহবায়ক আশরাফুল ইসলাম নূর এবং ন্যাশনাল ইন্টারেস্ট গ্রুপের (এনআইজি) সদস্য সচিব এডভোকেট শাহ আলম।

বক্তারা অভিযোগ করেন, মাহমুদুর রহমানের বিরুদ্ধে সাজানো মামলা দিয়ে সরকার সাংবাদিকদের কণ্ঠ রোধ করতে চাচ্ছে। তারা আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকারের বিরুদ্ধে আগে যেসব মামলা প্রত্যাহার করা হয়েছে, একইভাবে মাহমুদুর রহমানের বিরুদ্ধে থাকা ১২৪টি মামলাও প্রত্যাহার করতে হবে।

বক্তারা আরও দাবি করেন, দৈনিক আমার দেশ পত্রিকার প্রকাশনা পুনরায় শুরু করতে সব বাধা দূর করতে হবে এবং গত ১১ বছরে পত্রিকাটি বন্ধ থাকার ক্ষতিপূরণ দিতে হবে।

প্রসঙ্গত, সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার অভিযোগে সাজাপ্রাপ্ত মাহমুদুর রহমান ২৯ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করেন এবং জামিন আবেদন করেন, যা আদালত খারিজ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


একুশে সংবাদ/ এস কে

Link copied!