AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমতলীর ৯টি পূজা মন্ডপে চলছে দূর্গাপূজার প্রস্তুতি


Ekushey Sangbad
আবু সাইদ খোকন, আমতলী, বরগুনা
০২:০২ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
আমতলীর ৯টি পূজা মন্ডপে চলছে দূর্গাপূজার প্রস্তুতি

বরগুনার আমতলীতে হিন্দু ধর্মাবলম্বীদের সর্বোচ্চ বড় এ উৎসবকে ঘিরে প্রতিমা তৈরির কারিগরেরা ব্যস্ত সময় পার করছেন। মৃৎ শিল্পীদের নিপুণ হাতের ছোঁয়ায় প্রতিমাগুলো হয়ে উঠছে অপরূপ।খড় আর কাঁদা-মাটি দিয়ে প্রতিমা তৈরির কাজ শেষ হয়েছে। 

এখন চলছে প্রলেপও সঙ্গে রঙের কাজ একই সঙ্গে শরতের দুর্গোৎসবকে পরিপূর্ণভাবে সাজাতে দিন-রাত মন্দিরগুলোতে চলছে ব্যাপক প্রস্তুতি।আমতলীর পূজামন্ডপগুলোতে দেখা গেছে, কাদা- মাটি, বাঁশ, খড়, সুতা দিয়ে শিল্পীর ছোয়ায় তিলতিল করে গড়ে তোলা হচ্ছে দুর্গা প্রতিমা। নিপুণ হাতের তৈরি হচ্ছে দেবীদুর্গা, গণেশ, লক্ষী, সরস্বতী, কার্তিক, অসুরসহ বিভিন্ন দেব-দেবীর প্রতিমা।মহাষষ্ঠী তিথিতে মধ্য দিয়ে শুরু হবে দুর্গাপূজা।পরেরদিন সপ্তমী তিথিতে পূজার মধ্য দিয়ে শুরু হবে মূল আয়োজন।

আগামী ৯ অক্টাবর ২০২৪ খ্রীঃ শারদীয় দুর্গাপূজা শুরু হয়ে ১৩ অক্টোবর বিজয় দশমীর মধ্য দিয়ে দেবী দুর্গাকে বিসর্জন দেয়া হবে। শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে ৭ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় মোট ০৯ টি পূজা মন্ডপে প্রতিমা তৈরি করা হয়েছে। আমতলী উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অ্যাডঃ হরিহর চন্দ্র দাস বলেন,শারদীয় দুর্গাপূজার প্রতিমা তৈরি প্রায় শেষ পর্যায়, আলোকসজ্জাসহ যাবতীয় কাজ খুব দ্রুত শেষ হওয়ার পথে।

আমতলী থানার অফিসার ইনচার্জ কাজী সাখোওয়াত হোসেন তপু বলেন,সকল ধরনের নিরাপত্তার জন্য পুলিশের চৌকস দল নিয়োজিত থাকবে। আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আশরাফুল আলম বলেন,দুর্গা উৎসব সার্বজনিনভাবে পালনের জন্য সরকার কর্তৃক নির্ধারিত সকল কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!