AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

"খুবির ২৫ শিক্ষার্থী পেলেন আচার্য প্রফুল্ল চন্দ্র রায় বৃত্তি"


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,খুলনা
০৭:২৩ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

খুলনা বিশ্ববিদ্যালয়ে ২৫ জন মেধাবী শিক্ষার্থী পেয়েছেন আচার্য প্রফুল্ল চন্দ্র রায় বৃত্তি। সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তরের অডিটরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে এ বৃত্তি প্রদান করা হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা ‘বনফুল’ এর উদ্যোগে এবং বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে এই বৃত্তি প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. রেজাউল করিম বলেন, “আমাদের সমাজে এমন অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছেন, যারা অর্থ ও দিকনির্দেশনার অভাবে নিজেদের প্রতিভা সঠিকভাবে বিকাশ করতে পারেন না। তাদের অনেকেই অর্থাভাবে পড়াশোনা ছেড়ে উপার্জনের পথে নামতে বাধ্য হন। এই শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। সামান্য সহযোগিতায় হয়তো তাদের ভবিষ্যৎ সুন্দরভাবে গড়ে উঠতে পারে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. এস এম মাহবুবুর রহমান ও ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. মো. নাজমুস সাদাত। সভাপতিত্ব করেন বনফুল এর সভানেত্রী বেগম রেহানা আখতার এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন নির্বাহী পরিচালক আফরোজা ইসলাম। বক্তারা বনফুলের প্রতিষ্ঠাতা জাকিয়া আখতার হোসেনের আত্মার মাগফিরাত কামনা করেন।

অনুষ্ঠানে বনফুল এর পক্ষ থেকে বৃত্তির দ্বিতীয় ধাপের চেক তুলে দেওয়া হয় বৃত্তিপ্রাপ্ত ২৫ জন শিক্ষার্থীর হাতে। উপস্থিত ছিলেন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা।

এই বৃত্তি প্রদানের মাধ্যমে মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাজীবনে অর্থনৈতিক সহায়তা প্রদান এবং তাদের উচ্চশিক্ষার পথ সুগম করা হয়েছে।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!