AB Bank
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতে রাসুল (সা:) কে অবমাননার প্রতিবাদে নিয়ামতপুরে মানববন্ধন


Ekushey Sangbad
মোঃ ইমরান ইসলাম, নিয়ামতপুর, নওগাঁ
০৪:২২ পিএম, ১ অক্টোবর, ২০২৪
ভারতে রাসুল (সা:) কে অবমাননার প্রতিবাদে নিয়ামতপুরে মানববন্ধন

ভারতে পুররোহিত রামগিরি ও মন্ত্রী নিতেশ রানে কর্তৃক রাসুল (সা:)কে অবমাননার প্রতিবাদে নওগাঁর নিয়ামতপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে শজিমেকের রাসুল (সা:) প্রেমিক ছাত্র জনতার ব্যানারে প্রতিবাদ সভা ও মানববন্ধন  কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (০১ অক্টোবর) বেলা ১১ টায় নিয়ামতপুর উপজেলা পরিষদের মেইন গেট সংলগ্ন রাস্তায় আশেকে রাসুল মোহাম্মদ (সা:) উম্মাহের আয়োজনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা:)কে নিয়ে একজন হিন্দু পুরোহিত কটূক্তি করেছেন। আবার ক্ষমতাসীন বিজেপির এক নেতা সেই বক্তব্যকে সমর্থন জানিয়েছেন। এই ধরনের মন্তব্য মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। মহানবী (সা:)কে নিয়ে কটূক্তি বা অবমাননাকর বক্তব্য ইসলাম ধর্মের অনুসারীদের জন্য অত্যন্ত স্পর্শকাতর এবং আপত্তিকর। যখন এই ধরনের মন্তব্য ভারত বা অন্য কোনো দেশে প্রচারিত হয়, তখন তা মুসলিম সম্প্রদায়ের মধ্যে গভীর ক্ষোভ ও ক্ষতের সৃষ্টি করেছে।

বক্তরা আরও বলেন, মুসলমানরা তাদের ধর্মীয় নেতাদের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল। এধরনের আপত্তিকর মন্তব্য কোনভাবেই মেনে নেওয়ার মতো নয়। তাই আমরা ভারত সরকারের কাছে এ ধরনের মন্তব্যের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছি। রাসুল (সা:) কে অবমাননাকর বক্তব্যের দায়ে ভারতের পুরোহিত রামগিরি ও মন্ত্রী নিতেশ রানের কঠোর বিচার দাবি করেন। ভারতের হিন্দু পুরোহিত ও ক্ষমতাসীন বিজেপি সংসদ সদস্যকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান বক্তরা।

 


একুশে সংবাদ/ এস কে

Link copied!