AB Bank
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতের আপত্তির কারণে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হয়নি: দুলু


Ekushey Sangbad
মোঃ জামাল বাদশা, লালমনিরহাট
০৭:৪৯ পিএম, ১ অক্টোবর, ২০২৪
ভারতের আপত্তির কারণে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হয়নি: দুলু

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ  আসাদুল হাবিব দুলু বলেছেন তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হওয়ার কথা থাকলেও ভারতের আপত্তির কারণে তা বাস্তবায়ন হয়নি। বুধবার(১ অক্টোবর) সন্ধ্যায় লালমনিরহাট সদর উপজেলার তিস্তা তীরবর্তী পাকারমাথায় বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানের প্রদান অতিথির বক্তব্য প্রদানকালে এ কথা বলেন তিনি।

বিএনপি নেতা দুলু বলেন, বাংলাদেশের উত্তরাঞ্চলে যে পরিমাণ বৃষ্টি হয়েছে এতে তিস্তায় বন্যা হওয়ার কথা নয়। ভারতে প্রচুর বৃষ্টি হয়েছে সে পানি তারা ছেড়ে দিয়েছে বাংলাদেশকে অবগত না করে। ফলে তিস্তা ব্যারাজের ৪৪ গেট খুলে দিতে হয়েছে। এতে তিস্তায় বন্যাী হয়েছে। এভাবেই বারবার ভারতের ষড়যন্ত্রের শিকার হতে হয়। তিস্তার এই পানি ধিরে ধিরে কুড়িগ্রাম হয়ে সিরাজগঞ্জের দিকে যাচ্ছে। ভারত ইচ্ছে করলে গজলঢোবা ব্যারাজের মাধ্যমে পানি নিয়ন্ত্রণ করতে পারতো কিন্তু তারা তা না করে ছেড়ে দিয়েছে। ফলে বন্যা হয়েছে।

দুলু বলেন, লালমনিরহাট সীমান্তবর্তী জেলা হওয়ায় সীমান্তে পাখির মত গুলিকরে মানুষদের মারে কিন্তু বিগত সরকারের প্রতিবাদ করার ক্ষমতা হয়নি। ইচ্ছে করে প্রতিবাদ করেনি ক্ষমতার লোভে। গত ৫ আগস্টের পর থেকে ভারত নানাভাবে ষড়যন্ত্র করছে। তারই একটি অংশ পানি। এসময় তিস্তার অববাহিকায় বন্যার্ত মানুষদের প্রতি সহানুভূতি জানিয়ে তিনি বলেন, সামান্য এই ত্রাণ বিএনপির পক্ষ থেকে নিজেরদের অর্থায়নে বিতরণ করা হচ্ছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে। এ সময় বিগত হাসিনা সরকারের নানা সমালোচনা করে বক্তব্য দেন তিনি।

৪ শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কালে লালমনিরহাট জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান একেএম মমিনুল হক সহ জেলা, লালমনিরহাট পৌর বিএনপির সভাপতি আফজাল হোসেন, খুনিয়াগাছ ইউনিয়ন বিএনপি সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, লালমনিরহাট জেলা, সদর ও ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন স্থরের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!