AB Bank
ঢাকা বুধবার, ০২ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রমিকদের টানা ৪৮ ঘণ্টা সড়ক অবরোধ, সাভারে দীর্ঘ যানজট


Ekushey Sangbad
সাভার উপজেলা পতিনিধি, ঢাকা
১০:২৫ এএম, ২ অক্টোবর, ২০২৪
শ্রমিকদের টানা ৪৮ ঘণ্টা সড়ক অবরোধ, সাভারে দীর্ঘ যানজট

টানা ৪৮ ঘণ্টার অধিক সময় ধরে আশুলিয়ায় বকেয়া পাওনা পরিশোধের দাবিতে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে রেখেছেন একটি বন্ধ তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। এতে নবীনগর-চন্দ্রা ও ঢাকা-আরিচা গুরুত্বপূর্ণ দুটি মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে, আটকে আছে জরুরি পণ্যবাহী গাড়িসহ অসংখ্য যানবাহন। এতে সড়ক ব্যবহারকারীরা পড়েছেন চরম ভোগান্তিতে।


সোমবার সকাল থেকে আশুলিয়ার বাইপাইলে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বকেয়া পাওনার দাবি জানান বার্ডস গ্রুপের শ্রমিকেরা।

শ্রমিকরা জানান, আশুলিয়ার বার্ডস গ্রুপের চারটি কারখানা লে-অফ ঘোষণা করে গতকাল মঙ্গলবার শ্রমিকদের পাওনাদি পরিশোধের কথা জানায় মালিক পক্ষ। তবে শ্রমিকেরা গতকাল সকালে কারখানার সামনে এসে দেখেন, কারখানা ফটকে পাওনাদি পরিশোধের সময়সীমা তিন মাস বৃদ্ধি সংক্রান্ত একটি নোটিশ লাগিয়ে রেখেছে মালিকপক্ষ। এতে বিক্ষুব্ধ হয়ে বকেয়া পাওনার দাবিতে সড়ক অবরোধ করে রাখেন তাঁরা।

এদিকে শ্রমিকদের মহাসড়ক অবরোধের কারণে নবীনগর-চন্দ্রা মহাসড়কে যানচলাচল বন্ধ রয়েছে। পাশাপাশি ঢাকা-আরিচা মহাসড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

অন্যদিকে শ্রমিকদের বকেয়া পরিশোধসহ শিল্পাঞ্চলের মানুষদের ভোগান্তি লাঘবে, শ্রমিক নেতারা উদ্বুদ্ধ পরিস্থিতিতে সরকারি উদ্যোগ নেওয়ার তাগিদ দিয়েছেন।

শ্রমিক নেতা কেএম মিন্টু বলেন, ‘বৃষ্টি উপেক্ষা করে শ্রমিকেরা রাস্তা অবরোধ করে বসে আছেন। অথচ আমরা দেখছি যে, তাদের পাওনা কবে পরিষদ করা হবে সে নিয়ে সরকারি বা মালিক পক্ষ থেকে তাদের কোনো ধরনের আশ্বাস দেওয়া হয় নাই। যে মালিকেরা শ্রমিকদের এই পরিস্থিতির জন্য দায়ী তাদের কিন্তু গ্রেপ্তার করা হচ্ছে না। যার কারণে আমি করি মানুষের ভোগান্তি দ্রুত সময়ের মধ্যে সরকারি উদ্যোগে শ্রমিকদের পাওনা পাওনা পরিশোধ করে এই সমস্যা সমাধান করার অনুরোধ জানাচ্ছি।’

এর বাইরে আজ বুধবার শিল্পাঞ্চল আশুলিয়ায় শ্রম আইনের ১৩ এর ১ ধারায় নিরাপত্তার স্বার্থসহ বেশ কিছু কারণে অন্তত ১০টি কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!