AB Bank
ঢাকা বুধবার, ০২ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কাউখালীতে দুই দিনব্যাপী কৃষকদের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত


Ekushey Sangbad
সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর
০৪:০০ পিএম, ২ অক্টোবর, ২০২৪
কাউখালীতে দুই দিনব্যাপী কৃষকদের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত

পিরোজপুরের কাউখালী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে,  অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টিবাগান স্থাপন প্রকল্পের আওতায় দুই দিনব্যাপী কৃষকদের প্রশিক্ষণ অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠান বুধবার  সকাল ১১ টায় উপজেলা কৃষি সম্প্রসারণ হলরুমে অনুষ্ঠিত হয়। 

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পিরোজপুর জেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ নজরুল ইসলাম। উপজেলা কৃষি অফিসার সোমা রানী দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা প্রদীপ কুমার হালদার, উপসহকারী কৃষি কর্মকর্তা পবিত্র কুমার,  মোঃ ফাহিম হোসেন প্রমুখ। প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৩০ জন কৃষক কৃষাণী অংশগ্রহণ করেন। 

প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে বারি আমের কলম, সীডলেস লেবু, চুই গাছ ও বিভিন্ন প্রজাতির সবজির বীজ বিতরণ করা হয়। প্রশিক্ষণে অংশগ্রহণকারী উপজেলার আয়রন গ্রামের কৃষক কবির হোসেন,সয়না গ্রামের কৃষাণী অর্পুনা মৃধা জানান, এই প্রশিক্ষণের মাধ্যমে আমরা অনেক কিছু জানতে পেরেছি। বর্তমানে আমরা নিজেদের বাড়ি উঠানে অনাবাদি জায়গায় পুষ্টি বাগান করে সারা বছরই বিষমুক্ত সবজি উৎপাদন করে নিজেদের চাহিদা পূরণ করে বাজারেও বিক্রি করে আর্থিকভাবে লাভবান হয়।

 


 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!