AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মান্দায় ব্র্যাক ইউপিজি কর্মসূচি কর্তৃক এলএসডি ভ্যাকসিন প্রদান ক্যাম্পের উদ্বোধন


মান্দায় ব্র্যাক ইউপিজি কর্মসূচি কর্তৃক এলএসডি ভ্যাকসিন প্রদান ক্যাম্পের উদ্বোধন

নওগাঁর মান্দায় ব্র্যাক  ইউপিজি কর্মসূচি কর্তৃক এলএসডি ভ্যাকসিন প্রদান ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২ অক্টোবর) সকাল ৯ টায় মান্দা সদর ইউনিয়ন পরিষদের সামনে এবং বেলা ১১ টায় প্রসাদপুর ইউনিয়নের এনায়েতপুর গ্রামের মোল্লাপাড়ায় আনুষ্ঠানিকভাবে এসব ক্যাম্পের উদ্বোধন করেন মান্দা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নুরুজ্জামান। 

এসময় (কালিকাপুর,মান্দা নওগাঁ অঞ্চলে) উপস্থিত ছিলেন, শাখা ব্যবস্থাপক সুকুমার ঋষি, সিনিয়র টেকনিক্যাল অফিসার শুভ কুমার সাহা,ব্র্যাক এ আই এন্টারপ্রাইজের কর্মী নিখিল কুমার,সাহাপুর গ্রাম সামাজিক শক্তি কমিটির সহ-সভাপতি মনেক্কা বেগম,সাধারণ সম্পাদক প্লাবন,অর্থ বিষয়ক সম্পাদক আল মামুনসহ অত্র এলাকার ইউপিজি সদস্য ও গ্রামবাসী। অপরদিকে (পাঁজরভাঙ্গা,মান্দা, নওগাঁ অঞ্চলে) উপস্থিত ছিলেন, শাখা ব্যবস্থাপক আব্দুর রাজ্জাক, এনায়েতপুর গ্রাম সামাজিক শক্তি কমিটির অর্থ সম্পাদক আব্দুস সালাম এবং স্বাস্থ্য ও সমাজসেবা সম্পাদক আলেয়া বেগম প্রমূখ।

এ ব্যাপারে শাখা ব্যবস্থাপক সুকুমার ঋষি বলেন, গরুর মারত্মক রোগ লাম্পি স্কিন ডিজিজ। যা বর্তমানে প্রকোপ আকার ধারন করেছে। এরই ধারাবাহিকতায় ব্র্যাক আলট্রা-পুওর গ্র্যাজুয়েশন প্রোগ্রাম এর আয়োজনে উপজেলা প্রাণিসম্পদ অফিসের তত্ত্বাবধানে এবং ব্র্যাক কৃত্রিম প্রজনন এন্টারপ্রাইজ এর  সহযোগীতায় এলএসডি এর ভ্যাকসিন (লাম্পিভ্যাক ভ্যাকসিন) প্রদান কার্যক্রম শুরু করা হয়েছে। অত্র উপজেলার কালিকাপুর ব্র্যাক  ইউপিজি কর্মসূচি কর্তৃক (কালিকাপুর,মান্দা, নওগাঁ অঞ্চলে) পর্যায়ক্রমে ৩০২ টি গরুকে বিনামূল্যে ভ্যাকসিন প্রদান করা হবে বলেও জানান তিনি। অপরদিকে  (পাঁজরভাঙ্গা,মান্দা, নওগাঁ অঞ্চলে) ১২৫ টি গরুকে বিনামূল্যে ভ্যাকসিন প্রদান করা হবে বলে জানান শাখা ব্যবস্থাপক আব্দুর রাজ্জাক।
 

একুশে সংবাদ/ এস কে 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!