AB Bank
ঢাকা বুধবার, ০২ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় পাঁচ শতাধিক শিক্ষার্থীর স্কুলে শিক্ষক সংকট


ভাঙ্গুড়ায় পাঁচ শতাধিক শিক্ষার্থীর স্কুলে শিক্ষক সংকট

পাবনার ভাঙ্গুড়া উপজেলার স্বনামধন্য শরৎনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রয়োজনের তুলনায় প্রায় অর্ধেক শিক্ষক দিয়ে চলছে পাঁচ শতাধিক শিক্ষার্থীর স্কুল।

ভাঙ্গুড়া উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এই বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত অধ্যায়নরত ছাত্র-ছাত্রীর সংখ্যা ৫৭০ জন। অথচ প্রধান শিক্ষকসহ পদ রয়েছে মাত্র ১১টি। এর মধ্যে একজন শিক্ষক কয়েকদিন আগে অবসরে গেছেন।

প্রাথমিক শিক্ষা নীতিমালা অনুয়ায়ী ৩৩ জন শিক্ষার্থীর জন্য একজন শিক্ষক পদায়ন করা প্রয়োজন। সে মোতাবেক এই বিদ্যালয়ে মোট ১৮ জন শিক্ষক নিযুক্ত থাকার কথা ছিল। অথচ এখানে তার প্রয়োগ দেখা যায়নি। ফলে পাঠদানের ক্ষেত্রে শিক্ষকদের অতিরিক্ত পরিশ্রম করতে হচ্ছে।

শরৎনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবা খন্দকার বলেন, আমাদের বিদ্যালয়ের শিক্ষকেরা সব সময় আন্তরিকতার সঙ্গে ক্লাসে পাঠদান করে থাকেন। বিদ্যালয়ের সমস্যাগুলো সমাধানের জন্য কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

ভাঙ্গুড়া উপজেলা শিক্ষা কর্মকর্তা সেকেন্দার আলী বলেন, বিদ্যালয়টির পরিবেশ ও লেখাপড়ার মান দুটোই ভালো। তাই শিক্ষক সংকট নিরসনে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে। 

ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. নাজমুন নাহার বলেন, গতকাল মঙ্গলবার উপজেলা শিক্ষা কমিটির মিটিংয়ে ওই বিদ্যালয়ে সহকারী শিক্ষকের পদ সংযোজন ও শুন্য পদে দ্রুত পদায়নের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

একুশে সংবাদ/ এস কে 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!