AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

"খুলনা সিটিতে কাউন্সিলরের দায়িত্বে ৩১ কর্মকর্তা: নাগরিক সেবায় নতুন উদ্যোগ"


খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) ৩১টি ওয়ার্ডের নাগরিক সেবা সচল রাখতে দায়িত্ব পেয়েছেন ৩১ জন কর্মকর্তা। কাউন্সিলরদের স্থলে তারা নাগরিকদের বিভিন্ন সনদপত্র এবং প্রত্যয়নপত্র প্রদানসহ গুরুত্বপূর্ণ সেবাগুলো নিশ্চিত করবেন। ৫ দিন ধরে কাউন্সিলরবিহীন সিটি করপোরেশনে নাগরিক সেবা বাধাগ্রস্ত হওয়ার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২ অক্টোবর কেসিসির পক্ষ থেকে অফিস আদেশের মাধ্যমে এই কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হয়। তারা নাগরিকত্ব, উত্তরাধিকার, চারিত্রিক, জন্ম ও মৃত্যু সনদসহ বিভিন্ন প্রয়োজনীয় প্রত্যয়নপত্র প্রদান করবেন। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা প্রত্যেক ওয়ার্ডে আলাদাভাবে নাগরিকদের জন্য সেবামূলক কার্যক্রম পরিচালনা করবেন।

দায়িত্বপ্রাপ্তদের মধ্যে আছেন কেসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল আফরোজ স্বর্ণা (৫নং ওয়ার্ড), প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার (৮নং ওয়ার্ড), প্রধান পরিকল্পনা কর্মকর্তা আবিরুল জব্বার (১৬নং ওয়ার্ড), প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা আনিসুর রহমান (২৪নং ওয়ার্ড) প্রমুখ। 

গত ২৬ সেপ্টেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয় কেসিসির ৩১টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডের সব কাউন্সিলরকে অপসারণ করে। এর ফলে গত পাঁচ দিন খুলনা সিটি করপোরেশনে নাগরিক সেবা কার্যক্রম থমকে যায়। এই অচলাবস্থা কাটাতে নতুন করে এসব কর্মকর্তাকে সেবার দায়িত্ব দেওয়া হয়েছে। এখন থেকে তারা প্রয়োজনীয় সেবাগুলো নাগরিকদের মাঝে বিতরণ করবেন এবং পরিষেবাগুলো সচল রাখবেন।

এ উদ্যোগের মাধ্যমে খুলনার নাগরিকরা প্রয়োজনীয় সেবা কার্যক্রমের নতুন গতি পাবেন বলে আশাবাদী সংশ্লিষ্টরা।

একুশে সংবাদ/ এস কে 

 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!