AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টিসিবি কার্ডধারীদের মালামাল লুটে নেয়া বিএনপি নেতা আটক


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, নেত্রকোণা
০৭:০১ পিএম, ৩ অক্টোবর, ২০২৪
টিসিবি কার্ডধারীদের মালামাল লুটে নেয়া বিএনপি নেতা আটক

নেত্রকোনায় টিসিবি কার্ডধারী উপকারভোগীদের জন্য নির্ধিারিত পণ্য লুটে নেয়া বিএনপি নেতাকে আটক করেছে যৌথ বাহিনী। ৩ অক্টোবর জেলার কেন্দুয়া উপজেলার পাইকুরা ইউনিয়ন বিএনপি‍‍`র সভাপতি আবুল হাশেম ভূঁইয়ার ঘর থেকে টিসিবির মালামাল উদ্ধার করে যৌথবাহিনী। এসময় যৌথবাহিনীর হাতে আটক হন ওই বিএনপি নেতা। পরে মাালামালসহ কেন্দুয়া থানায় হস্তান্তর করা হয়।

পাইকুড়া ইউনিয়নের বাড়লা গ্রামে সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে ন্যায্য মূল্যের সরকারি তেল ডাল চাল উদ্ধার করে। আটক আবুল হাশেম পাইকুরা ইউনিয়ন বিএনপির সভাপতি ও বাড়লা গ্রামের বাসিন্দা। বিষয়টি নিশ্চিত করেছেন সেনাবাহিনীর মদন অস্থায়ী ক্যাম্পের কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ শাহাদাত হোসেন।

স্থানীয় লোকজন, সেনাবাহিনী ও পুলিশ সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ সরকার পতনের পরে সেপ্টেম্বর ও অক্টোবর মাসের টিসিবির ডিলাররা মালামাল বিতরণ করলে প্রায় সময় বিএনপি নেতারা লুটে নেন। কার্ডধারীদের সরিয়ে দিয়ে জোরে মালামাল নিয়ে নেন। এমন অবস্থা চললেও প্রশাসন নীরব ভূমিকায়। বিপদে রয়েছেন দরিদ্র অসহায় উপকারভোগীরা। অপারগ পরিস্থিতিতে টিসিবি ডিলাররা।

এ অবস্থায় বুধবার (২ অক্টোবর) কেন্দুয়া উপজেলার পাইকুরা ইউনিয়নের টিসিবির মালামাল বিতরণ করতে এলে বিএনপির লোকজন ভাগাভাগি করে নিয়ে যায়। প্রকৃত উপকারভোগীদের এই পণ্য নিয়ে গেলে স্থানীয় লোকজন সেনাবাহিনীর কাছে অভিযোগ করেন। বিষয়টি আমলে নিয়ে বৃহস্পতিবার সকালে মদনের অস্থায়ী ক্যাম্পের ওয়ারেন্ট অফিসার মো. সেলিম মিয়ার নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

এসময় পাইকুরা ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল হাশেম ভূঁইয়ার শোবার ঘর থেকে ৭২ লিটার পুষ্টি সয়াবিন তেল, ১৮০ কেজি চাল ৭০ কেজি মসুর ডাল উদ্ধার করা হয়। পরে  হাশেম ভূঁইয়াকে আটক করে অভিযান পরিচালনাকারী দল। অভিযান শেষে সেনাবাহিনী কেন্দুয়া থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করে।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন উপকারভোগী বলেন, ‘দুই মাস ধরে আমরা টিসিবির মালামাল পাইনি। আনতে গেলে ডিলার জানায়, সব দেয়া হয়েছে। কে বা কারা নিয়েছে জানতে চাইলে আবুল হাশেম সাহেবের কাছে গিয়ে জিজ্ঞেস করতে বলে। তারাই বলতে পারবে বলে জানান পরিবেশককারীরা। পরে বাধ্য হয়ে আমরা সেনাবাহিনীকে জানাই।’

কেন্দুয়া উপজেলা বিএনপির সভাপতি মো. জয়নাল হক ভূঁইয়া জানান, পাইকুরা ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল হাশেমের ঘর থেকে মালামাল উদ্ধারের বিষয়টি তিনি জানেন না। তবে এ ধরনের কোনো কর্মকাণ্ডের জড়িত থাকলে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘সেনা অভিযানে পাইকুরা বিএনপির সভাপতি আবুল হাশেমকে টিসিবি মালামালসহ আটকের পর তারা আমাদের কাছে হস্তান্তর করেছেন। এ ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।’

কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. এমদাদুল হক তালুকদার বলেন, ‘বিষয়টি আমরা তদন্ত করে দেখব। যদি পরিবেশকের কোনো গাফিলতি থাকে বা অনিয়ম করে থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!