AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নরসিংদী কারাগার থেকে লুণ্ঠনকৃত অস্ত্র ঘোড়াশালে উদ্ধার


Ekushey Sangbad
সাব্বির হোসেন, পলাশ, নরসিংদী
০১:৩৭ পিএম, ৪ অক্টোবর, ২০২৪
নরসিংদী কারাগার থেকে লুণ্ঠনকৃত অস্ত্র ঘোড়াশালে উদ্ধার

নরসিংদী জেলা কারাগার থেকে লুট হওয়া অস্ত্র উদ্ধার করেছে সেনাবাহিনী। নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালের পাইকসা এলাকার নির্মাধীন বাড়ি থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়। আজ শুক্রবার (০৪ অক্টোবর) সকালে নরসিংদী মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামের সেনা ক্যাম্পে পুলিশের কাছে উদ্ধার হওয়া অস্ত্র  হস্তান্তর করে সেনাবাহিনী। 

বাংলাদেশ সেনাবাহিনীর ২৮ ইস্ট-বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ হুমায়ুন রশীদ সদর থানার  ইন্সপেক্টর (তদন্ত) ছামিউল হকের কাছে অস্ত্র হস্তান্তর করেন। 

বাংলাদেশ সেনাবাহিনীর ২৮ ইস্ট-বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ হুমায়ুন রশীদ জানায়, গত ২৭ সেপ্টেম্বর সকাল ১১ টায় গোপন সূত্রে জানা যায় যে, পলাশ উপজেলার ঘোড়াশালের পাইকসা এলাকায় পরিত্যাক্ত একটি নির্মাণাধীন বাড়িতে অস্ত্র রয়েছে যা অত্যাধুনিক অস্ত্র বলে সূত্র দাবী করেন। 

এই তথ্যের ভিত্তিতে ২৮ ই বেংগল এর অধিনায়কের নির্দেশক্রমে বিএ-৮৪৭৩ মেজর জিহান উদ্দিন আহমেদ খাঁন এর নেতৃতে তাৎক্ষণিকভাবে ওই এলাকায় ১টি বিশেষ টহল দল যায়। টহল দলের কিছু সংখ্যক সদস্য বাড়ির চারপার্শ্বে কর্ডন পূর্বক এবং অন্যান্য সদস্যরা বাড়িতে তল্লাশি অভিযান পরিচালনা করে। তল্লাশি দল জায়গাটির বিভিন্ন স্থানে আনুমানিক ২ ঘন্টা তল্লাশি অভিযান পরিচালনার মাধ্যমে মাটির নিচ থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় একটি রাইফেল বিডি-০৮ (বডি নংঃ L-08783, ম্যাগাজিন ছাড়া) উদ্ধার করে। উদ্ধারকৃত অস্ত্রটি গত ১৯ জুলাই  নরসিংদী জেলা কারাগার হতে লুন্ঠনকৃত অস্ত্র বলে ধারণা করা হচ্ছে। এসময় কোন দুস্কৃতিকারী বা সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা সম্ভব হয়নি।

এসময় উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট সারোয়ার আলম, লেফটেন্যান্ট কাজী সাদমান, ক্যাপ্টেন দ্বীন মোহাম্মদসহ প্রমুখ।

একুশে সংবাদ/ এস কে 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!