AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লক্ষ্মীপুর থেকে উদ্ধার হওয়া কুমির খুলনায় প্রেরণ


Ekushey Sangbad
মো. রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর
০৪:০০ পিএম, ৫ অক্টোবর, ২০২৪
লক্ষ্মীপুর থেকে উদ্ধার হওয়া কুমির খুলনায় প্রেরণ

লক্ষ্মীপুর জেলার রায়পুরে একটি পুকুর থেকে কুমির উদ্ধার করা কুমির খুলনায় প্রেরণ করা হয়েছে। ৫ অক্টোবর (শনিবার)খুলনা থেকে আগত বন্যপ্রানী ইউনিট টিমের সদস্যদের বুঝিয়ে দেওয়া হয়।পরে তারা তাদের গাড়িতে করে খুলনায় উদ্দেশ্যে রওয়ানা হয়। লক্ষ্মীপুর সহকারী বন সংরক্ষক ফিরোজ আলম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় রেঞ্জ কর্মকর্তা (সদর) উপস্থিত ছিলেন শাহীন মো: আইয়ুব, রায়পুর উপজেলা বন কর্মকর্তা চন্দন ভৌমিক উপস্থিত ছিলেন। প্রেরণের পূর্বে মোরগের মাংশ খাওয়ানো হয় কুমিরটিকে।

এর আগে (৩ অক্টোবর) দুপুরে রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের চরঘাসিয়া গ্রামের মেঘনা নদীর তীরের চর ঘাসিয়ায় গ্রামের এক বাড়ির পুকুর থেকে ফায়ার সার্ভিসের লিডার রেজাউল ও ফায়ার ফাইটার আবুল কালাম আজাদসহ একটি টিম ও এলাকাবাসীর সহযোগিতায় বন বিভাগের কর্মীরা কুমিরটি উদ্ধার করে লক্ষ্মীপুর বন অফিসে নিয়ে আসে।
এ সময় কুমিরের আক্রমণে বাবলু (২৭) নামে এক জেলে আহত হয়েছে। তাকে উদ্ধার করে প্রথমে লক্ষ্মীপুর সদর হাসপাতালে প্রেরণ করলে পরে অবস্থার অবনতি হলে বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এলাকাবাসী জানান, উপজেলার চরবংশী ইউপির চান্দারখাল এলাকায় কুমিরের বিচরণ নিয়ে গত কয়েকদিন থেকে জেলেরা আতঙ্কিত রয়েছেন। আরও কুমির আছে বলেও এলাকাবাসীরা ধারণা করছেন।উপজেলা বন বিভাগের রেঞ্জ সহকারী মতিউর রহমান জানান, কুমিরটি বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের কাছে হস্তান্তর করা হবে। বন্যার পানি জমে থাকায় গত দুই মাস ধরে চান্দারখাল এলাকায় কুমিরটির বিচরণ ছিল।

একুশে সংবাদ/ এস কে 


 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!