AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজবাড়ীর গোয়ালন্দে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন


রাজবাড়ীর গোয়ালন্দে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন

‍‍`জন্ম-মৃত্যু নিবন্ধন, আনবে দেশে সুশাসন‍‍` এ প্রতিপাদ্য‍‍` জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস- ২০২৪ উপলক্ষে রাজবাড়ীর গোয়ালন্দে রবিবার (৬ অক্টোবর) উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য আয়োজনে দিবসটি উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র‍‍`র সভাপতিত্বে আলোচনা সভায় শোভাযাত্রায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মাসুদুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স‍‍`র মেডিকেল অফিসার প্রদীপ কুমার পাল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা বেগম, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো. আসাদুজ্জামান খান, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, দেব গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম, ছোটভাকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমজাদ হোসেন প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন ৪ ইউপি সচিব, ইউপি সদস্য, গ্রাম পুলিশ প্রমুখ।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র উপজেলার সকল নাগরিককে জন্ম-মৃত্যু নিবন্ধনের জন্য আহবান জানান। এবং জনগণ জন্ম-মৃত্যু নিবন্ধন সনদ গ্রহণ করতে গিয়ে যাতে কোন প্রকার হয়রানীর শিকার না হয় সেই কারনে হয়রানী মুক্ত সেবা প্রদানের জন্য সংশ্লিষ্ট পৌরসভা কর্তৃপক্ষ এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউপি সচিবদের আহবান জানান। তিনি জন্ম-মৃত্যু নিবন্ধনের গুরুত্ব তুলে ধরে প্রতিটি শিশুর জন্মের ৪৫ দিনের মধ্যে বিনামূল্যে জন্ম নিবন্ধনের তাগিদ দেন। 

একুশে সংবাদ/ এস কে 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!