AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

"সিরাতুন্নবী (সা.) অনুসরণ করে ন্যায়-ইনসাফভিত্তিক সমাজ গঠনের আহবান জামায়াতের"


খুলনায় জামায়াতে ইসলামী কর্তৃক আয়োজিত সিরাতুন্নবী (সা.) আলোচনা সভায় বক্তারা কুরআন-সুন্নাহ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় একত্রিত হয়ে কাজ করার আহবান জানিয়েছেন। বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি মুহাদ্দিস আব্দুল খালেক বলেন, “বিশ্বনবী (সা.)-এর আদর্শ আমাদের জীবনের সর্বোত্তম দিকনির্দেশক। সকল অশান্তি দূর করতে হলে আমাদের ঘরে ঘরে কুরআনের দাওয়াত সম্প্রসারণ করতে হবে।”

সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি নতুন প্রজন্মকে রাষ্ট্রীয়ভাবে সিরাত শেখানোর প্রয়োজনীয়তার ওপর জোর দেন। তিনি বলেন, “সকলকে যেকোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে। মানব জীবনের সকল সমস্যার সমাধান ইসলামে রয়েছে, আর রাসূল (সা.)-এর জীবন অধ্যয়ন করা আমাদের জন্য অপরিহার্য।”

থানা আমীর ফোরকান উদ্দীন মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক মাহফুজুর রহমান, যিনি বলেন, “ইসলাম মানেই শান্তি। যেখানে ইসলাম নেই, সেখানে জুলুম ও অশান্তি বৃদ্ধি পায়।” তিনি দাবি করেন, মানবজাতির কল্যাণের জন্য রাসূল (সা.)-এর আদর্শ অনুসরণ অপরিহার্য।

সভায় বক্তারা একটি কুচক্রী মহলের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, তারা রাসূল (সা.)-এর জীবনাদর্শ ও সিরাতকে বিভক্ত করে দেয়। বক্তারা শিক্ষাক্রমে রাসূল (সা.)-এর সিরাত অন্তর্ভুক্ত করার আহবান জানিয়ে বলেন, “এটি ন্যায়-ইনসাফ ভিত্তিক ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার পথে সাড়া ফেলবে।”

মোশাররফ হোসেন আনসারী ও মাওলানা মাহদী হাসানের মতো নেতারাও এ আলোচনায় অংশ নিয়ে ইসলামের আদর্শ অনুসরণের ওপর গুরুত্বারোপ করেন। বক্তারা দেশের সকল পর্যায়ে রাসূল (সা.)-এর সিরাত অনুসরণে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

একুশে সংবাদ/ এস কে 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!