AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চিপস কি‌নে দেয়ার কথা ব‌লে অপহরণ মঠবাড়িয়া থেকে শিশু উদ্ধার


Ekushey Sangbad
সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর
০৪:১৩ পিএম, ৬ অক্টোবর, ২০২৪
চিপস কি‌নে দেয়ার কথা ব‌লে অপহরণ মঠবাড়িয়া থেকে শিশু উদ্ধার

ঢাকা থেকে অপহৃত আব্দুল্লাহ আল নুর তুষার (৮) নামে এক শিশুকে পিরোজপুরের মঠবাড়িয়া থেকে উদ্ধার করেছে র‌্যাব। শনিবার রাতে র‌্যাব -৮ ও র‌্যাব -২ এর যৌথ অভিযানে শিশুটিকে জেলার মঠবাড়িয়া উপজেলার আমড়াগাছিয়া এলাকার একটি দুর্গম স্থান থেকে উদ্ধার করা হয়। রোববার বেলা  সাড়ে ১১টায় র‌্যাব-৮ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব -৮ সূত্রে জানা গেছে, ক‌য়েকমাস আ‌গে  মোবাইল ফো‌নে অপহরণকারী হৃদয়ের সাথে প‌রিচয় হয় শিশু‌টির মা বিল‌কিস বেগ‌মের সাথে। এক পর্যায় ওই অপহরণকারী শিশু‌টির মা‌কে ধর্মবোন বা‌নি‌য়ে ক‌য়েকবার দেখা ক‌রে। পূর্ব পরিচয় সূত্রে গত ৩০ সেপ্টেম্বর বিকেল ৫টার দিকে ওই শিশুটির মা বিল‌কিস বেগম শিশুটিকে সঙ্গে নিয়ে অপহরণকারী যুবক হৃদয় (৩০) এর সঙ্গে দেখা করতে ঢাকার সদর ঘা‌টের সোয়ারীঘাট এলাকায় যান।

অপহরণকারী শিশুটিকে চিপস কিনে দেওয়ার অজুহাত দিয়ে দোকানে নেওয়ার কথা বলে অপহরণ করে নিয়ে যায়। পরে শিশুটির মা অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে তিনি ওই দিন ঢাকার কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

র‌্যাব -৮ আরও জানায়, গত ২ অক্টোবর অজ্ঞাত স্থান থেকে অপহৃত শিশুটির মায়ের মোবাইল ফোনে কল করে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। আর টাকা না দিলে শিশুটিকে হত্যা করা হবে বলে জানানো হয়।

এ ঘটনায় শিশুটির বাবা মো. হেলাল উদ্দিন বাদী হয়ে ওই দিন ডিএম‌পি ঢাকার কোতয়ালী থানায় একটি মামলা (মামলা নং ০১/১৯৪, তা‌রিখ ০২/১০/২০২৪) দা‌য়ের করেন। একই সা‌থে র‌্যাব ২ এর অ‌ধিনায়ক বরাবর আই‌নি সহায়তা চে‌য়ে এক‌টি আ‌বেদন ক‌রেন।

এ ঘটনায় গত শনিবার রাতে র‌্যাব আধু‌নিক তথ্য প্রযুক্তি ব‌্যাবহার ক‌রে অপহৃত শিশুটি ও অপহরণকারীর অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালান। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী অপহৃত শিশুটিকে আমড়াগা‌ছিয়া খা‌লের পা‌ড়ে ফেলে পালিয়ে যায়।

র‍‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‍‍্যাব) মিডিয়া সেন্টারে আয়োজিত ব্রিফিংয়ে বাহিনীটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল মো. মুনীম ফেরদৌস বলেন, অপহরণকারী হৃদয়ের আসল নাম বাদল। তিনি ছদ্মনামে বিভিন্ন অপরাধমূলক কাজ করেন। এতে তার স্ত্রীও তাকে সহযোগিতা করে। এলাকায় তাদের অনেক দেনা রয়েছে। তাই প্রতারণার মাধ্যমে মানুষের কাছ থেকে অর্থ আদায় করেন তারা। যদিও অভিযানে তাদের গ্রেপ্তার করতে পারেনি র‍‍্যাব।

র‌্যাব-৮ এর সহকা‌রী প‌রিচালক অ‌মিত হাসান জানান, শিশু‌টি‌কে প্রাথ‌মিক চি‌কিৎসা দি‌য়ে প‌রিবা‌রের কা‌ছে হস্তান্তর করা হ‌য়ে‌ছে।

একুশে সংবাদ/ এস কে 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!