AB Bank
ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নান্দাইলে আনসার ও ভিডিপি সদস্যগণের সাথে ইউএনওর ব্রিফিং


নান্দাইলে আনসার ও ভিডিপি সদস্যগণের সাথে ইউএনওর ব্রিফিং

ময়মনসিংহের নান্দাইলে হিন্দু (সনাতন) ধর্মালম্বীদের বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে মন্ডপে মন্ডপে শিল্পীর নিপুণ হাতে রঙ-তুলির আচঁড়ে দেবী দুর্গার রূপ-লাবণ্য ফুটিয়ে তোলার কাজ চলছে।

শারদীয় দুর্গাপূজায় সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে যত ধরণের ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন উপজেলা প্রশাসন ইতিমধ্যে তা গ্রহণ করেছেন। 

এরই অংশ হিসাবে রোববার (৬ অক্টোবর) আনসার ও ভিডিপি সদস্যগণের সাথে ইউএনওর ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।এসময় ইউএনও অরুন কৃষ্ণ পাল দুর্গাপূজায় আইন শৃংখলা রক্ষার্থে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

নান্দাইল উপজেলাতে এবার প্রায় ২৩টি পূজামন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। ২৩টি পুজামন্ডপে ১৫০ জন সাধারণ আনসার ও ভিডিপির সদস্য মোতায়েন করা হয়েছে।

সব মন্ডপেই চলছে সাজ সজ্জার কারুকার্জ। সময় যতই গড়িয়ে আসছে শিল্পীর নিপুণ হাতে দেবী দুর্গার রঙ-তুলির আচঁড়ে রূপ-লাবণ্য ফুটিয়ে তোলার কাজের ব্যস্ততা ততই বাড়ছে।

ইউএনও অরুন কৃষ্ণ পাল বলেন, পূজামন্ডপগুলোতে সার্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য পূজামন্ডপ কমিটি এবং উপজেলা প্রশাসন কর্তৃক সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি মন্ডপে বিপুল সংখ্যাক আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ দেওয়া হয়েছে।

ধর্মীয় উৎসবে নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে যত ধরণের ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন তারা সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করবেন।

উল্লেখ্য, আগামি ৯ অক্টোবর (বুধবার) মহাষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। ১৩ অক্টোবর (রোববার) বিজয়া দশমীর মধ্য দিয়ে এবারের দুর্গোৎসবের সমাপ্তি ঘটবে।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!