AB Bank
ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গায় সরকারি কে এম কলেজে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ছাত্রদের মানববন্ধন ও বিক্ষোভ


ভাঙ্গায় সরকারি কে এম কলেজে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ছাত্রদের মানববন্ধন ও বিক্ষোভ

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় সরকারি কাজী মাহাবুব উল্লাহ(কে এম)কলেজে অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ করেছে। সোমবার বেলা ১১টায় শত শত শিক্ষার্থী কে এম কলেজের সামনে এই কর্মসূচি পালন করে। তারা অনিয়ম ও দুর্নীতি নিয়ে বিভিন্ন প্রকার স্লোগান দিতে থাকে।

সাফায়েত নামের এক শিক্ষার্থী জানান, এই কলেজটি ২০১৬ সালে সরকারি হয়েছে এই পর্যন্ত অধ্যক্ষ স্যার ছাড়া একজন বিসিএস ক্যাডারের শিক্ষকও আসে নাই । সেই পুরাতন শিক্ষক দিয়েই জোড়া তালি দিয়ে কোন মতে শিক্ষার কার্যক্রম চলছে। আমাদের দাবি শিক্ষার মান টিকিয়ে রাখতে হলে  বয়স্ক পুরাতন শিক্ষকদের অন্যত্র সরিয়ে দিয়ে নতুন বিসিএস ক্যাডার শিক্ষক নিয়োগ দেওয়ার দাবি জানাই। এই কলেজে খন্ডকালীন শিক্ষকের নাম করে শিক্ষার্থীদের নিকট থেকে বহু টাকা আদায় করা হয়। আমরা খন্ডকালীন শিক্ষক চাইনা।

পরে শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরত-এ খুদার বরাবরে অভিযোগ দায়ের করেন।

এদিকে এ বিষয়ে ভাঙ্গা সরকারি কেএম কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার জানান, আমাদের কলেজে  শিক্ষার্থী রয়েছে সাড়ে পাঁচ হাজারের মতো। কলেজে ছয় সাতটি বিষয়ের শূন্য পদ রয়েছে সেখানে এখনো কোন শিক্ষক নাই। শিষ্টপদ রয়েছে প্রায় ৫০ টির মত। শিক্ষার্থীদের পড়াশোনার দিকে তাকিয়ে মন্ত্রণালয়ের অনুমতিতে খণ্ডকালীন দুজন শিক্ষক রয়েছে। এবং অন্যান্য বেসরকারি ৩০ জনের মতো স্টাফ রয়েছে। তাদের জন্য মন্ত্রণালয়ের নির্দেশে বিধি মোতাবেক টাকা উত্তোলন করা হয়। 

তিন আরো জানান, বিসিএস ক্যাডারের শিক্ষকের জন্য আমরা মন্ত্রণালয় বারবার অবহিত করেছি। সেখান থেকে কোন সাড়া না পেলে আমাদের কিছু করার থাকে না। অন্যদিকে রুমা নামের এক শিক্ষার্থী তিনি জানান,শিক্ষকরা আমাদের সঙ্গে দুর্ব্যবহার করেন, তাদের নিকট প্রাইভেট না পড়লে ফেল করিয়ে দেয়ার হুমকি দেন। বিভিন্ন খাত দেখিয়ে বিনা রশিদে বহু টাকা আদায় করেন। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বিএম কুদরত-এ খুদা বলেন, কেএম কলেজের শিক্ষার্থীরা আমার নিকট কিছু অনিয়ম ও দুর্নীতির বিষয়ে মৌখিকভাবে অভিযোগ করেছেন আমি লিখিতভাবে দেওয়ার জন্য বলেছি বিষয়টি কর্তৃপক্ষের নিকট অবহিত করে সমাধানের চেষ্টা করা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!