AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আনোয়ারায় সাবেক ভূমিমন্ত্রী ও অর্থ প্রতিমন্ত্রীসহ ১১২ জনের বিরুদ্ধে মামলা


আনোয়ারায় সাবেক ভূমিমন্ত্রী ও অর্থ প্রতিমন্ত্রীসহ ১১২ জনের বিরুদ্ধে মামলা

আনোয়ারায় ৪ বছর আগে বিএনপির মিছিলে হামলার ঘটনায় আওয়ামীলীগ সরকারের সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও সাবেক অর্থ প্রতিমন্ত্রী ওয়াশিকা আয়শা খানসহ ১১২ জনের নাম উল্লেখ করে আরো একটি মামলা দায়ের করা হয়েছে। 

গত সোমবার (৭ অক্টোম্বর) রাতে মামলাটি দায়ে করেন তৌহিদ মিয়া (৩৪) নামের এক স্থানীয় বিএনপি নেতা। মঙ্গলবার দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেন সহকারি পুলিশ সুপার মো. সোহানুর রহমান সোহাগ। মামলার বাদী তৌহিদ উপজেলার হাইলধর ইউনিয়নের পীরখাইন ৯নম্বর ওয়ার্ডের জাফর আহমদের পুত্র। 

২০২০ সালের ২০ অক্টোবর বিকেলে উপজেলার কালাবিবি দীর্ঘির মোড়ে বিএনপির মিছিলে হামলার ঘটনায় এ মামলাটি দায়ের করেন তিনি। হামলায় সেইদিন তিনি আহত হয়েছেন বলে মামলার এজাহারে উল্লেখ করেন।

মামলায় সাবেক ভূমিমন্ত্রীর ছোটভাই আনিসুজ্জামান চৌধুরী রনি (৫২), উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক (৫৮), ভাইস চেয়ারম্যান এম.এ মান্নান মান্না (৪২) উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী (৬৩), সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী (৫৫),ভূমি মন্ত্রীর একান্ত সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম (৩৮)সহ ১১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০০ থেকে ১৫০ জনকে আসামী করা হয় মামলায়। মামলায় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের নাম রয়েছে। 

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনির হোসেন বলেন, সাবেক ভূমি মন্ত্রী ও সাবেক অর্থ প্রতিমন্ত্রীসহ ১১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০০ থেকে ১৫০ জনকে আসামী করে একটি মামলা দায়ের হয়েছে। আমরা আইনী প্রক্রিয়া শুরু করেছি। 

উল্লেখ এর আগে গত শুক্রবার সকালে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদসহ ১৫ জনের বিরুদ্ধে আনোয়ারা থানায় আরো একটি অপহরণ মামলা করেন বারশত ইউনিয়নের বোয়ালিয়া দুধকুমড়া ৫নং ওয়ার্ডের হাজী মো. সৈয়দ নুরের ছেলে এরশাদ নাবিল খান মোহাম্মদ এরশাদ (৩৯) নামে এক বিএনপি নেতা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!