AB Bank
ঢাকা বুধবার, ০৯ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশি ৫ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কক্সবাজার
১১:৪৪ পিএম, ৮ অক্টোবর, ২০২৪
বাংলাদেশি ৫ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি

কক্সবাজারের উখিয়ায় নাফ নদী থেকে বাংলাদেশি ৫ জেলেকে ধরে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে আরাকান আর্মির বিরুদ্ধে। মঙ্গলবার (৮ অক্টোবর) টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদের সদস্য আবদুস সালাম বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, সোমবার (৭ অক্টোবর) নাফ নদীর শাহপরীর দ্বীপ মোহনা থেকে আরাকান আর্মি সদস্যরা তাদের ধরে নিয়ে যায়। তবে বিষয়টি জানাজানি হয় মঙ্গলবার দুপুরে। ধরে নিয়ে যাওয়া জেলেরা হলেন- শাহপরীর দ্বীপ জালিয়াপাড়ার আবদুর রহিমের ছেলে মো. আলম, আবদুল মজিদের ছেলে মো. রাসেল মিয়া, মো. সাইফুল মিয়া, রফিকুল ইসলামের ছেলে বোরহান উদ্দিন এবং চকরিয়ার খোরশেদ আলমের ছেলে মো. রাশেদ।

আবদুস সালাম আরও জানান, জেলেদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা হয়েছে। তারা জানিয়েছে- নৌকায় করে নাফ নদীতে মাছ ধরতে গেলে অস্ত্রধারী আরাকান আর্মির সদস্যরা জেলেদের মিয়ানমারের দিকে নিয়ে যায়। বিষয়টি বিজিবিকে অবহিত করা হয়েছে।

বিজিবির টেকনাফস্থ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, স্থানীয় জনপ্রতিনিধিসহ জেলে পরিবারের সদস্যরা বিষয়টি জানিয়েছে। মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাতের জের ধরে মিয়ানমারের ওই অংশটি আরাকান আর্মির দখলে রয়েছে। ফলে আরাকান আর্মির সদস্যরাই জেলেদের ধরে নিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। জেলেদের ফেরত আনতে আলোচনা চলছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!