AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কালীগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত


Ekushey Sangbad
ওমর ফারুক, কালীগঞ্জ, গাজীপুর
০২:০৭ পিএম, ১৩ অক্টোবর, ২০২৪
কালীগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

কালীগঞ্জে ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস’ পালিত হয়েছে। এবারের দিবসের প্রতিপাদ্য ‘আগামী প্রজন্মকে সক্ষক করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের অংশগ্রহনে একটি বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালিটি উপজেলা চত্বর হতে বিশেষ বিশেষ সড়ক পদক্ষিন শেষে উপজেলা প্রাঙ্গনে এসে শেষ হয়। 

রোববার (১৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদের সম্মেলন কক্ষে দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভ‚মি) নুরী তাসমিন উর্মি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ইউসুফ হাবিব, পল্লী উন্নয়ন কর্মকর্তা ইসরাত জাহান, বিআরডিবি অফিসার লিটন আহম্মেদ,উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ,ফায়ার সার্ভিসের কর্মকর্তাবৃন্দ, স্কুল কলেজের শিক্ষার্থী ও উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। 

এসময় সহকারী কমিশনার (ভ‚মি) দুর্যোগের ঝুঁকি কমাতে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য উপস্থাপন করেন। পূর্বাভাস ও পূর্ব প্রস্তুতির ফলে বন্যা ও ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব। জলবায়ু পরিবর্তনজনিত দুর্যোগে ঝুঁকিতে রয়েছি বলে তিনি জানান। ভ‚মিকম্প, বজ্রপাত ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবিলায় প্রশিক্ষিনের প্রয়োজন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!