AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তথ্য সংগ্রহের সময় সাংবাদিকের ক্যামেরা ছিনিয়ে নিলেন চিকিৎসক


তথ্য সংগ্রহের সময় সাংবাদিকের ক্যামেরা ছিনিয়ে নিলেন চিকিৎসক

লালমনিরহাটের হাতীবান্ধায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর সেবা প্রদানে ভোগান্তির তথ্য সংগ্রহের সময় সাংবাদিকের ক্যামেরা ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে মেডিকেল অফিসার নাসরিন সুলতানার বিরুদ্ধে।

এমনকি এ সময় ঐ সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ ও লাঞ্ছিত করা হয়।মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরেএ ঘটনাটি ঘটেছে।

অভিযুক্ত নাসরিন হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার। ভুক্তভোগী সাংবাদিক হলেন, বাংলাদেশ মেডিকেল জার্নালের লালমনিরহাট প্রতিনিধি ও হাতীবান্ধা রিপোটার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান।

জানা গেছে, মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসা রোগীরা চরম ভোগান্তির মধ্যে পরে। খবর পেয়ে তৎক্ষনাৎ সেখানে ছুটে যান সাংবাদিক আমিনুর রহমান। এ সময় তথ্য সংগ্রহ করতে গেলে তাকে বাধা দিয়ে ক্যামেরা ছিনিয়ে নেন অভিযুক্ত চিকিৎসক নাসরিন। অনুমতি ছাড়া সাংবাদিকরা মেডিকেলের ভিতরে প্রবেশ করতে পারবে না এমন হুমকিও দেন তিনি।

এ বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক আমিনুর রহমান বলেন, রোগীদের ভোগান্তির কথা জানতে পেয়ে আমি যখন তথ্য সংগ্রহ করতে যাই তখন ওই ডাক্তার আমার নিকট এসে ক্যামেরা কেড়ে নেয় ও অকথ্য ভাষায় গালিগালাজ করে।

এ ঘটনায় অভিযুক্ত চিকিৎসক নাসরিনকে (০১৮৮৫১১৬০৩৩) একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে হাতীবান্ধা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রকিবুল হাসান রিপন বলেন, চিকিৎসক কর্তৃক সাংবাদিকের ক্যামেরা ছিনিয়ে নেয়া অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি সাথে দ্রুততম সময়ের মধ্যে ওই চিকিৎসকের বিচার দাবী করছি। তা না হলে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাসুদ পারভেজ বলেন, সাংবাদিকের মোবাইল কেরে নেয়ার ঘটনাটি শুনেছি। এটা তিনি কোনভাবেই ঠিক হয়নি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

একুশে সংবাদ/ এস কে


 

Link copied!