AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয়পুরহাটের কালাই উপজেলায় আন্ত-স্কুল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত


Ekushey Sangbad
আব্দুল্লাহ সউদ, কালাই, জয়পুরহাট
০৩:৫২ পিএম, ১৭ অক্টোবর, ২০২৪
জয়পুরহাটের কালাই উপজেলায় আন্ত-স্কুল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

জয়পুরহাটের কালাই উপজেলায় ওমর কিন্ডার গার্টেন স্কুল এন্ড ওমর গার্ডেন একাডেমির উদ্যোগে আয়োজিত আন্ত-স্কুল বিতর্ক প্রতিযোগিতা ১৭ই অক্টোবর ২০২৪, বৃহস্পতিবার সকাল ১০টায় স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের যুক্তিবাদী চর্চা ও জ্ঞানভিত্তিক দক্ষতা উন্নয়নের লক্ষ্যে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন কালাই সরকারি মহিলা কলেজের ইংরেজি প্রভাষক হারুনুর রশিদ, কালাই ডিগ্রি কলেজের ইংরেজি প্রভাষক রুহুল আমিন, ক্ষেতলাল উপজেলার সরকারি সাঈদ আলতাফুন্নেছা কলেজের ইংরেজি প্রভাষক মোবারক হোসেন এবং নান্দাইল দিঘী কলেজের সহকারী অধ্যাপক সিদ্দিকুর রহমান। তাদের মূল্যায়নের ভিত্তিতে প্রতিযোগিতায় বিজয়ী দলের নাম ঘোষণা করা হয়।

প্রতিযোগিতা শেষে এক আলোচনা সভার আয়োজন করা হয়, যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালাই উপজেলার নির্বাহী অফিসার শামিমা আক্তার জাহান। তিনি তার বক্তব্যে শিক্ষার্থীদের বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে জ্ঞান বৃদ্ধির গুরুত্ব তুলে ধরেন। তিনি বলেন, বিতর্কে সাফল্য অর্জনের জন্য বিভিন্ন ধরনের বই, পত্রিকা এবং তথ্যভিত্তিক উপকরণ পড়া আবশ্যক, যা তাদের যুক্তিবাদী চিন্তা-ভাবনা ও বুদ্ধিবৃত্তিক ক্ষমতা বৃদ্ধি করবে। তিনি আরও বলেন, এমন আয়োজন শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়ক এবং ভবিষ্যতে শিক্ষার্থীরা আন্তঃজেলা ও জাতীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করতে পারবে। এছাড়াও তিনি ওমর কিন্ডার গার্টেন স্কুল এন্ড ওমর গার্ডেন একাডেমির পরিবেশ, শিক্ষকদের যোগ্যতা ও শিক্ষার্থীদের আচরণ দেখে সন্তোষ প্রকাশ করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম। তিনি তার বক্তব্যে শিক্ষার্থীদের পড়াশোনায় আরও মনোযোগী হয়ে বিতর্কের মাধ্যমে নিজেদের জ্ঞান ও মানসিক দক্ষতা উন্নয়নের পরামর্শ দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওমর কিন্ডার গার্টেন স্কুল এন্ড ওমর গার্ডেন একাডেমির অধ্যক্ষ ওমর আব্দুল আজিজ তালুকদার। তিনি বিতর্ক প্রতিযোগিতার গুরুত্ব নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং শিক্ষার্থীদের এ ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে নিজেদের চিন্তাশক্তি ও নেতৃত্বের গুণাবলী বিকাশের আহ্বান জানান।

অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!