AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে,অলৌকিকভাবে বেঁচে যায় ২৯ দিনের ফাইজা


ভাঙ্গায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে,অলৌকিকভাবে বেঁচে যায় ২৯ দিনের ফাইজা

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে কমপক্ষে ৩০ জন যাত্রী আহত হয়েছেন। এ সময় অলৌকিকভাবে বেঁচে যান ২৯ দিনের শিশু ফাইজা।

এমন ঘটনাটি ঘটে বৃহস্পতিবার দুপুর দুইটার সময় উপজেলার ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল মহাসড়কের পূর্ব সদরদী নামক স্থানে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বরিশাল থেকে ঢাকা গামী আলিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাস( চট্ট মেট্রো-ব-১১-১০০১)  ওভারটেক করতে গিয়ে  নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার খাদে পড়ে যায়। 

এ সময় কমপক্ষে বাসে থাকা ৩০ জন যাত্রী আহত হয়েছেন। এ সময় অলৌকিকভাবে চাঁপা অবস্থায় ২৯ দিনের ফাইজা নামের এক কন্যা শিশুকে জীবিত উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

 খবর পেয়ে ভাঙ্গা ফায়ার সার্ভিসের একটি চৌকস দল ও ভাঙ্গা হাইওয়ে থানার পুলিশ আহতদের উদ্ধার করে ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেন।

এ ঘটনায় ভাঙ্গা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জাফর আহমদ জানান, বেপরোয়া বাসটি ওভারটেক করতে গিয়ে রাস্তার খাদে পড়ে দুর্ঘটনারটি ঘটে। এ সময়  ২৯ দিনের ফাইজা নামের এক কন্যা শিশুকে চাপা অবস্থায় জীবিত উদ্ধার করা হয়েছে। শিশুটি কে উদ্ধার কালে  লোহার অংশ কেটে বের করা হয়। সত্যি অলৌকিকভাবে বেঁচে থাকেন শিশুটি। শিশুর মা তিনি গুরুতর আহত হয়েছেন। শিশুটিকে তার মায়ের কোলে দিতে পেরে আল্লাহর দরবারে কোটি কোটি শুকরিয়া জ্ঞাপন করছি। 

তিনি আরো জানান, যে ভাবে শিশুটি চাপা পড়েছিল বেঁচে থাকার কথা ছিল না। তারপরেও আল্লাহ যে পারেন তার নমুনা এটি। শিশুটি উদ্ধার করার পরেও একটি জানালার লোহার অংশের সঙ্গে গেঁথেছিল। অনেক কৌশলে কেটে উদ্ধার করা হয়।

অলৌকিকভাবে বেঁচে যাওয়া ফাইজা বরিশাল ঝালকাঠির রাজাপুর এলাকার ইমা বেগমের কন্যা। তারা পূজার ছুটি কাটিয়ে ঢাকায় ফিরছিলেন। 

ফাইজা এখন সংকামক্ত বলে জানিয়েছেন ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক। তার ডান পায়ে অনেক ক্ষত রয়েছে ও ভেঙ্গে যায়। মা ইমা বেগম তার সন্তানকে পেয়ে শুকরিয়া জানিয়েছেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!